শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

আইসিসি বাড়তি সুবিধা দেবে ভারতকে, দাবি শেবাগের

এবারের ওয়ানডে বিশ্বকাপে ভারতীয় দলকে সুবিধা করে দিচ্ছে আইসিসি। এমনটাই মনে করছেন ভারতের সাবেক ক্রিকেটার বীরেন্দ্র শেবাগ। ২০১১ সালে বিশ্বকাপজয়ী ভারতীয় দলের সদস্য ছিলেন তিনি। পিচ তৈরির ক্ষেত্রে ভারত সুবিধা পাবে বলে মনে করছেন শেবাগ।

ভারত জিতলে আইসিসির আর্থিক দিক থেকে লাভ রয়েছে বলে মনে করেন তিনি। সেই কারণেই আইসিসি চাইবে ভারতকে জেতাতে।সম্প্রতি এক সাক্ষাৎকারে শেবাগ বলেন, আইসিসি ভারতকে সাহায্য করবে এই বিশ্বকাপে। বিশ্বকাপে পিচ প্রস্তুত করছে ভারতীয়রা। ভারত যখন সেমিফাইনাল বা ফাইনাল খেলবে, তখন পিচ তাদের মতো করেই তৈরি করা হবে। আইসিসি জানে, ভারত যদি এই প্রতিযোগিতায় শেষ পর্যন্ত থাকে, তবেই লোক মাঠে আসবে, খেলা দেখবে। সেই কারণে ভারতের বিশ্বকাপ জেতার সম্ভাবনা সব থেকে বেশি।

এবারের বিশ্বকাপে বিরাট কোহলি প্রচুর রান করবেন বলে মনে করছেন শেবাগ। তিনি বলেন, বিরাটের রানের খিদে রয়েছে। আর কোনো ব্যাটারের মধ্যে সেই খিদে দেখা যাচ্ছে না। শেষ বিশ্বকাপে রোহিত শর্মা পাঁচটা শতরান করেছিল। এবার বিরাট চাইবে রান করতে। পরের বিশ্বকাপ বিরাট খেলবে কি না তা নিশ্চিত নয়, তাই এই বিশ্বকাপ স্মরণীয় করে রাখতে চাইবেন তিনি।

গত ৫ অক্টোবর থেকে ভারতে শুরু হয়েছে এবারের ওয়ানডে বিশ্বকাপ। ভারত ৮ অক্টোবর খেলতে নামে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। সেই ম্যাচ ৬ উইকেটে জেতে ভারত। বুধবার আফগানিস্তানের বিরুদ্ধে খেলবে তারা। শনিবার খেলতে নামবে পাকিস্তানের বিরুদ্ধে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ