শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

আগামী মৌসুমে সৌদি ক্লাবে খেলবেন মেসি

আগামী মৌসুমে সৌদি ক্লাবে খেলবেন মেসি

স্পোর্টস ডেস্ক – আগামী মৌসুমে সৌদি ক্লাবে খেলবেন লিওনেল মেসি। এমনটি জানাল এএফপি। সম্প্রতি পিএসজিকে না জানিয়ে সৌদি আরব সফর করায় দুই সপ্তাহের নিষেধাজ্ঞা পেয়েছেন লিওনেল মেসি। পরবর্তীতে তিনি ক্ষমাও চেয়েছেন। এবার ক্লাবের সঙ্গে চুক্তি শেষ করে সেই সৌদি আরবেই যাচ্ছেন আর্জেন্টাইন এই সুপারস্টার।

মঙ্গলবার বার্তাসংস্থা ‘এএফপি’ জানায়, আগামী মৌসুমে সৌদি আরবের সঙ্গে চুক্তি করতে যাচ্ছেন মেসি। বড় অঙ্কের বিনিময়ে এই চুক্তি সম্পন্ন করবেন সাতবারের ব্যালন ডি’অর জয়ী এই তারকা। ইতোমধ্যে চুক্তিটি প্রায় চূড়ান্ত। কেবল অফিসিয়াল ঘোষণা আসেনি এখনও।

গত মাসে অবশ্য গুঞ্জন উঠেছে সৌদি আরবের ক্লাব আল হিলাল মেসির সঙ্গে চুক্তি করতে রেকর্ড গড়ার দ্বারপ্রান্তে রয়েছে। সাতবার ব্যালন ডি’অর জয়ী এই ফুটবলারের পেছনে বছরে ৪০০ মিলিয়ন ইউরো খরচ করতে রাজি আছে তারা। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৪ হাজার ৭০০ কোটি টাকা। মেসির চাহিদার সবকিছুই থাকছে এই প্রস্তাবে। এমনটাই জানিয়েছে আরব ভিত্তিক সংবাদমাধ্যম সৌদি গাজেত্তে ও ইতালিয়ান সাংবাদিক ফাব্রিজিও রোমানো।

এর আগে নিজেদের পরিকল্পনার অংশ হিসেবে ক্রিস্টিয়ানো রোনালদোর সঙ্গে চুক্তি সম্পন্ন করেছে সৌদি ক্লাব আল নাসর। গত বছরের শেষ দিকে ক্রিস্টিয়ানো রোনালদোকে বার্ষিক ২০০ মিলিয়ন ডলারের বিনিময়ে দলে ভিড়িয়ে চমকে দিয়েছিল ক্লাবটি। মেসিকে তার দ্বিগুণেরও বেশি প্রস্তাব দেওয়া হয়েছে।

মেসি যদি এই চুক্তি মেনে নেয় তহালৈ আবারও একই পেশাদার লিগ টুর্নামেন্টে দেখা মিলবে মেসি-রোনালদো দ্বৈরথের। যেই দ্বৈরথের দেখা পাওয়া এখন অনেকটাই মুশকিল হয়ে দাঁড়িয়েছে রোনালদো সৌদি আরবে পাড়ি জমানোর পর। তবে সেখানে মেসি যোগ দিলে বিশ্ব ফুটবলে আগ্রহের অন্যতম কেন্দ্রবিন্দু হয়ে উঠবে সৌদি আরব।

এদিকে, বর্তমানে সৌদি আরবের পর্যটন শুভেচ্ছাদূত হিসেবে কাজ করছেন মেসি। প্রচারের কাজে বেশ কয়েকবার দেশটিতে সফর করেছেন মেসি। কয়েক মাস আগে সৌদি আরবেই পিএসজির হয়ে রোনালদোর বিপক্ষে খেলেছেন তিনি। সেটাই ছিল দুই চিরপ্রতিদ্বন্দ্বীর শেষ দেখা। সেই সাক্ষাতের সংখ্যাটা আরও বাড়াতে মুখিয়ে আছে আল হিলাল। সঙ্গে নিজেদের পরিকল্পনায় মেসি ও রোনালদোকে রেখে প্রচার আরও বাড়াতে যাচ্ছে সৌদি আরব।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ