শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

আশুলিয়ার জলাবদ্ধতা নিরসনে পানিতে নেমে প্রতিবাদ

আশুলিয়ায় টঙ্গী-আশুলিয়া ইপিজেড সড়কের জলাবদ্ধতা নিরসনে পানিতে নেমে প্রতিবাদ সমাবেশ করেছেন শ্রমিকরা। বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতারাও এই  প্রতিবাদ সমাবেশে অংশগ্রহণ করেন।  শনিবার সকালে সড়কটির ইউনিক এলাকায় পানিতে নেমে এ প্রতিবাদ জানান তারা। প্রতিবাদ সমাবেশে শ্রমিক নেতা সরোওয়ার হোসেন বলেন, ‘আমাদের আশুলিয়ায় ৬০/৭০ লাখ মানুষের বসবাস। আমরা আশুলিয়াকে জলাবদ্ধতা মুক্ত চাই। যুগের পর যুগ বছরের পর বছর জলাবদ্ধতা থাকে এই সড়কে। এই অঞ্চলের জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তারা বিভিন্ন আশ্বাস দিয়ে থাকলেও ড্রেনেজ ব্যবস্থা না থাকার কারণে, অপরিকল্পিতভাবে কারখানা-বসতবাড়ি করা ও নয়নজুলি খাল ভরে যাওয়ার কারণে এখানে জলাবদ্ধতার সৃষ্টি হয়।’ 

ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্টস ওয়ার্কার্সের যুগ্ম সাধারণ সম্পাদক মো. ইমন সিকদার বলেন, ‘ড্রেনের অব্যবস্থাপনার কারণে আশুলিয়ায় সব সময় কৃত্রিম বন্যার সম্মুখীন হতে হয়। এই নোংরা পানি দিয়ে শ্রমিকদের চলাচল করতে হয়। যার কারণে তারা চর্মরোগে আক্রান্ত হন। এ জন্য সরকারের কাছে দাবি জানাই, যাতে দ্রুত এই পানি নিষ্কাশনের ব্যবস্থা করা হয়। 

এ সময় উপস্থিত ছিলেন গার্মেন্টস শ্রমিক ঐক্য লীগের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক মো. মাহাবুব আলম, গার্মেন্টস শ্রমিক ঐক্য লীগের সাভার আশুলিয়া কমিটির সাধারণ সম্পাদক শেখ আল মামুন, বিপ্লবী গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি অরবিন্দু ব্যাপারী। 

গত বৃহস্পতিবার থেকে টানা ২২ ঘণ্টার বৃষ্টিতে ঢাকার প্রবেশ পথ আশুলিয়ার এই গুরুত্বপূর্ণ সড়কটির বাইপাইল থেকে জামগড় পর্যন্ত পানিতে ডুবে যায়। এতে সড়কে চলাচলরত মানুষকে চরম দুর্ভোগ পোহাতে হয়।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

সর্বশেষঃ