সোমবার, ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

একসঙ্গে সোলস ও আর্টসেলের পরিবেশনা

দেশের ঐতিহ্যবাহী ব্যান্ডদল সোলস প্রতিষ্ঠার ৫০ বছর পূর্তি উপলক্ষে বর্তমানে অস্ট্রেলিয়ায় অবস্থান করছেন। গেল ৯ সেপ্টেম্বর ব্রিসবেনে আইসি চার্চ ওয়েস্ট অডিটোরিয়ামে পারফর্ম করে দলটি। হল ভর্তি দর্শকদের গানে গানে দুই ঘণ্টা মাতিয়ে রাখে ব্যান্ডটি।

দর্শকের অনুরোধে যতীন স্যারের ক্লাসে, আমি ভুলে যাইসহ ১৬টি গান পরিবেশন করেন সোলস। এর পরই মঞ্চে আসে তারুণ্যের জনপ্রিয় ব্যান্ডদল আর্টসেল। সোলসের ৫০ বছর পূর্তিতে উৎসর্গ করে ‘বৃষ্টি দেখে অনেক কেঁদেছি’ গানটি করেন আর্টসেল।

এ সময় মঞ্চে এসে লিংকনের সঙ্গে পার্থ বড়ুয়া গানটি গেয়ে শোনান দর্শকদের । মিলনায়তন জুড়ে দর্শকদের বাঁধভাঙা উচ্ছ্বাস দেখা গেছে। এরপর আর্টসেল দেশের ব্যান্ডের জনপ্রিয় গান নিয়ে একটি মেডলি পরিবেশন করেন।

সোলস ব্যান্ডের প্রধান পার্থ বড়ুয়া বলেন, আমার অনেক পছন্দের ব্যান্ড আর্টসেল। তাদের পরিবেশনা বিদেশের মাটিতে দেখে খুবই ভালো লেগেছে। বিশেষ করে আমাদের ব্যান্ড মিউজিকের কালজয়ী গান নিয়ে তাদের মেডলি এক কথায় অসাধারণ। এই প্রথম তাদের সঙ্গে আমি গেয়েছি। বিষয়টি স্মরণীয় হয়ে থাকবে।

জনপ্রিয় এই দুই ব্যান্ডকে নিয়ে ব্যান্ড ফেস্টের আয়োজন করেছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্রিসবেন। আগামী ১৬ সেপ্টেম্বর মেলবোর্ন, ২৩ সেপ্টেম্বর এডিলেড ও ২৪ সেপ্টেম্বর পার্থে কনসার্টে অংশ নিবে সোলস।

৫০ বছর পূর্তি উপলক্ষে সোলস এরই মধ্যে চারটি গান প্রকাশ করেছে। গানগুলো হল : সাগরের প্রান্তরে, কিতা ভাইসাব, রিক্সা, যদি দেখো।

জানা গেছে, আগামী মাসের শেষদিকে ঢাকায় ফিরবে সোলস। এর আগে গত জুলাই মাসে যুক্তরাজ্যের বেশকটি শহরে সোলস কনসার্টে অংশ নিয়েছিল।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

সর্বশেষঃ