শনিবার, ২৩শে সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ

খালেদা জিয়ার চিকিৎসায় উন্নত হাসপাতাল প্রয়োজন: ফখরুল

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্য পরিস্থিতি তুলে ধরে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, উনি (খালেদা জিয়া) গতকালের চেয়ে আজ কিছুটা ভালো আছেন। তবে উনার চিকিৎসার জন্য অ্যাডভান্স (আরও উন্নত) হাসপাতাল প্রয়োজন। সোমবার (১৮ সেপ্টেম্বর) বিকেলে গুলশানে দলের চেয়ারপারসনের কার্যালয় এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়ার কিছু হলে এর সম্পূর্ণ দায়ভার সরকারকে নিতে হবে। বারবার দেশের গণতন্ত্র পুনরুদ্ধারে যে নেত্রী সবচেয়ে বলিষ্ঠ ভূমিকা রেখেছেন তাকেই সরকার মিথ্যা মামলায় বন্দি করে রেখেছে।

খালেদা জিয়ার স্বাস্থ্য পরিস্থিতি নিয়ে বিএনপি মহাসচিব সাংবাদিকদের বলেন, আপনারা খবর পেয়েছেন তিনি ক্রিটিক্যাল অবস্থায় করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি। তবে গতকালের তুলনায় আজ তিনি কিছুটা ভালো বোধ করছেন। মেডিকেল বোর্ড তার চিকিৎসার জন্য অ্যাডভান্স হাসপাতালের প্রয়োজনের কথা বলছে। কিন্তু বাংলাদেশে এমন হাসপাতাল নেই।

এ প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, আমরা বারবার সরকারকে বলছি, যেন খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার জন্য পাঠানো হয়। চিকিৎসার অভাবে তার কিছু হলে এর পুরো দায় সরকারকে নিতে হবে।

এসময় উপস্থিত ছিলেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, আবদুল মঈন খান, প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন