বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

গুচ্ছগ্রাম নির্মাণের পরিকল্পনা করেছিলেন বঙ্গবন্ধু: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশের মানুষকে গৃহহীন এবং ভুমিহীন মুক্ত করতে গুচ্ছগ্রাম নির্মাণের পরিকল্পনা করেছিলেন বঙ্গবন্ধু।  তারই স্বপ্ন পূরণে দেশের মানুষের জীবন মানোন্নয়নে কাজ করছে বর্তমান সরকার। আশ্রয়ন প্রকল্প-২ এর অধীনে পঞ্চম পর্যায়ের ২য় ধাপে ১৮ হাজার ৫৬৬টি ভূমিহীন-গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সারাদেশে নতুন করে ১৮ হাজার ৫৬৬টি আশ্রয়ন প্রকল্পের ঘর হস্তান্তর করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (১১ জুন) গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে ঘর ও ২ শতাংশ জমির দলিল হস্তান্তর করেন তিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বঙ্গবন্ধুর বাংলাদেশে একটি মানুষও গৃহহীন এবং ভূমিহীন থাকবে না। 
প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরো বলেন, ২০২১ সালের মধ্যে বদলে যাওয়া বাংলাদেশ গঠনের ঘোষণা বাস্তবায়ন করেছে সরকার। খাদ্য ও স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে,  জমির সর্বোচ্চ ব্যবহারে তাগিদ দেন তিনি।  

কক্সবাজার, ভোলা এবং লালমনিরহটে ভার্চুয়াললি যুক্ত হয়ে উপকারভোগীদের বক্তব্য শোনেন শেখ হাসিনা। পানি-বিদ্যুতসহ প্রাকৃতিক কোনো সম্পদের যাতে অপচয় না হয়, সেদিকে খেয়াল রাখার পরামর্শ দেন প্রধানমন্ত্রী।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ