বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বঙ্গবন্ধু কাবাডিতে হ্যাটট্রিক চ্যাম্পিয়ন বাংলাদেশ

বঙ্গবন্ধু কাবাডিতে হ্যাটট্রিক চ্যাম্পিয়ন বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার – বঙ্গবন্ধু কাবাডিতে হ্যাটট্রিক চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। ফাইনালে তারা চাইনিজ তাইপেকে হারিয়েছে ৪২-২৮ পয়েন্টে। মঙ্গলবার শহীদ নুর হোসেন জাতীয় ভলিবল স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে চাইনিজ তাইপেকে পরাজিত করে তুহিন বাহিনী।

ম্যাচের শুরুতে অবশ্য পিছিয়ে পড়ে বাংলাদেশ। তবে এরপর আর পিছু ফিরে তাকাতে হয়নি। প্রথমার্ধে ২০-১৪ পয়েন্টে এগিয়ে থেকে বিরতিতে যায়। দ্বিতীয়ার্ধে আরও ভয়ঙ্কর ও আক্রমণাত্বক স্বাগতিকরা। পুরো ম্যাচে তিন লোনা পেয়েছে বাংলাদেশ।

আগের দু আসরেও চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ। ফাইনালে উঠেই আগামী বছরের বিশ্বকাপ নিশ্চিত করেছে বাংলাদেশ। ১২ দেশ অংশ নিয়েছে ১১ দিনের টুর্নামেন্টে। এ বছরতো বটেই তিন আয়োজনে কোনো ম্যাচই হারেনি বাংলাদেশ।
টানা তিন আসরে চ্যাম্পিয়ন হওয়ায় বাংলাদেশ কাবাডি দলকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি। এক অভিনন্দন বার্তায় প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর নামের আন্তর্জাতিক

কাবাডি টুর্নামেন্টে টানা তিনবার চ্যাম্পিয়ন হওয়ায় বাংলাদেশ কাবাডি দলের সকল খেলোয়াড়, কোচ, ফেডারেশনের সকল কর্মকর্তা ও সংশ্লিষ্ট সকলকে আন্তরিক শুভেচ্ছা ও শুভকামনা জানাই।

তিনি আরো বলেন, কাবাডি বাংলাদেশের জাতীয় খেলা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কাবাডিকে বাংলাদেশের জাতীয় খেলা ঘোষণা করেছিলেন। বর্তমান কাবাডি ফেডারেশনের কর্মকর্তাবৃন্দ এই জাতীয় খেলাটিকে আরো দূরে এগিয়ে নিয়ে যাবে এই প্রত্যাশা করি।

উল্লেখ্য, বাংলাদেশ সহ ১২টি দেশের অংশগ্রহনে বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি টুর্ণামেন্টের ফাইনালে বাংলাদেশ ৪২-২৮ পয়েন্টে চাইনিজ তাইপেকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

সর্বশেষঃ