বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

বার্তা পাঠিয়ে টিকটক অ্যাকাউন্ট হ্যাক করছে হ্যাকাররা

বর্তমান সময়ের জনপ্রিয় শর্ট ভিডিও প্ল্যাটফর্ম হচ্ছে টিকটক। বিশ্বে এর শতকোটির বেশি ব্যবহারকারী রয়েছেন। তাদের সুবিধার জন্য একের পর এক নতুন ফিচার আনছে। অনেকেই এখান থেকে বিভিন্ন কনটেন্ট উপভোগ করেন। শুধু তা-ই নয়, ভিডিও দেখার পাশাপাশি চাইলে এতে বার্তাও পাঠানো যায়। আর সেই সুবিধা কাজে লাগিয়ে ম্যালওয়্যারযুক্ত বার্তা পাঠিয়ে বিভিন্ন প্রতিষ্ঠান ও তারকাদের টিকটক অ্যাকাউন্ট হ্যাক করছে সাইবার অপরাধীরা।

ফোর্বসের এক প্রতিবেদনে বলা হয়েছে, টিকটক অ্যাপের ত্রুটি কাজে লাগিয়ে এরই মধ্যে সিএনএন, সনি ও প্যারিস হিলটনের মতো প্রতিষ্ঠান ও তারকার টিকটক অ্যাকাউন্ট হ্যাক করেছে সাইবার অপরাধীরা। এতে পাঠানো বার্তায় থাকা লিংকে ক্লিক না করলেও ম্যালওয়্যারটি ছড়িয়ে পড়ছে। অর্থাৎ বার্তাটি খুললেই যন্ত্রে ভাইরাসটি প্রবেশ করে টিকটক অ্যাকাউন্টের নিয়ন্ত্রণ চলে যাচ্ছে হ্যাকারদের কাছে।

অ্যাকাউন্ট হ্যাকের বিষয়টি স্বীকার করে টিকটক জানিয়েছে, খুবই কমসংখ্যক অ্যাকাউন্ট এই সাইবার হামলার শিকার হয়েছে। বিভিন্ন প্রতিষ্ঠান ও তারকাকে লক্ষ্য করে চালানো এ সাইবার হামলা ঠেকাতে এরইমধ্যে পদক্ষেপ নেওয়া হয়েছে। এছাড়া ভবিষ্যতে যাতে এ ধরনের ঘটনা না ঘটে, সে বিষয়েও সতর্ক রয়েছে টিকটক।

তারকা ও জনপ্রিয় বিভিন্ন প্রতিষ্ঠানের সামাজিক যোগাযোগমাধ্যমের অ্যাকাউন্টে অনেক অনুসারী থাকে। তারকাদের অ্যাকাউন্ট হ্যাক করে সাধারণত বিভিন্ন ধরনের ভুয়া বার্তা বা স্প্যাম পোস্ট করে থাকে সাইবার অপরাধীরা। ফলে তাদের অ্যাকাউন্ট হ্যাক হলে উদ্বেগ তৈরি হয়। কিন্তু টিকটকে যেসব অ্যাকাউন্ট হ্যাক করা হয়েছে, সেগুলো থেকে কোনো পোস্ট করা হয়নি। তাই এই সাইবার হামলার উদ্দেশ্য সম্পর্কে বেশ কৌতূহল তৈরি হয়েছে প্রযুক্তিবিশ্বে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

সর্বশেষঃ