বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

বাহরাইনের ইপিক্স সিনেমা হলে ‘মুজিবঃ একটি জাতির রুপকার’ প্রর্দশন

বিনোদন ডেস্ক:গত ০৯ নভেম্বর ২০২৩ তারিখে বাংলাদেশ দ‚তাবাস, মানামার আয়োজনে স্থানীয় সময় সন্ধ্যা ৭:৩০ মিনিটে বাহরাইনের ডানা মলের প্রসিদ্ধ ইপিক্স (ঊচওঢ) সিনেমা হলে ‘মুজিবঃ একটি জাতির রুপকার’ চলচ্চিত্রটি প্রর্দশন করা হয়।

এ চলচ্চিত্রটি দেখতে ২৫০ জন উপস্থিত হন যেখানে বিদেশীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। বাহরাইনে কর্মরত ভারত, চীন, তুরস্ক, নেপাল, দক্ষিণ কোরিয়া, লেবাননের রাষ্ট্রদ‚তগণসহ বিদেশস্থ দ‚তাবাসের প্রায় অর্ধশত ক‚টনৈতিকগণ এ চলচ্চিত্র উপভোগ করেন। এছাড়া, বাহরাইন পররাষ্ট্র ও শ্রম মন্ত্রণালয়ের প্রতিনিধিসহ অনেক সরকারী কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। আরো উল্লেখ্য, এ দেশের স্বনামধন্য ব্যবসায়ী, দেশী-বিদেশী সাংবাদিকবৃন্দ, বিশিষ্ট ব্যক্তিবর্গসহ বাহরাইনে বসবাসরত বাংলাদেশী প্রবাসীগণ এবং দ‚তাবাসের কর্মকর্তা ও কর্মচারীগণ ‘মুজিবঃ একটি জাতির রুপকার’ চলচ্চিত্রটি হলে বসে একত্রে উপভোগ করেন|


চার্জ দ্যা অ্যাফেয়ার্স এ.কে.এম. মহিউদ্দিন কায়েস ‘মুজিবঃ একটি জাতির রুপকার’ চলচ্চিত্রটি দেখার পর সেখানে উপস্থিত সাংবাদিকদের সাথে অনুভ‚তি প্রকাশকালে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনকাল, বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে তাঁর অবদান এবং দেশের জন্য তাঁর ত্যাগ-তিতিক্ষা তা এই চলচ্চিত্রটির মাধ্যমে নির্মোহভাবে ফুটে উঠেছে। দ‚তাবাসের এ আয়োজনের মাধ্যমে বিদেশীরা বাংলাদশের ইতিহাস এবং জাতির পিতার অবদান সম্পর্কে জানার সুযোগ পেয়েছেন। তিনি সপ্তাহব্যাপী চলমান এ চলচ্চিত্রটি সবাইকে সপরিবারে দেখার অনুরোধ জানান।


রাষ্ট্রদ‚তগণসহ উপস্থিত বিদেশীরা চার্জ দ্যা অ্যাফেয়ার্স মহিউদ্দিন কায়েসকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘মুজিবঃ একটি জাতির রুপকার’ চলচ্চিত্রটি দেখার মাধ্যমে তারা বঙ্গবন্ধু ও বাংলাদেশ সম্পর্কে অনেককিছু নতুন করে জানতে পেরেছেন। দেশী-বিদেশী সকলেই এ চলচ্চিত্রটি দেখতে পেরে তারা খুবই আনন্দিত এবং তারা বাংলাদেশ দ‚তাবাসের ব্যতিক্রমধর্মী এ রকম সুন্দর আয়োজনের জন্য আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।


উল্লেখ্য, বাহরাইনে বসবাসরত বাংলাদেশী প্রবাসীগণ আপনারা জেনে খুশি হবেন যে, বাংলাদেশ দ‚তাবাসের অনুরোধে বাহরাইন ডানা মলের ইপিক্স (ঊচওঢ) সিনেমা হল কর্তৃপক্ষ ‘মুজিবঃ একটি জাতির রুপকার’ চলচ্চিত্রটি প্রতিদিন সন্ধ্যা ৭.৪৫ মিনিটে আগামী ১৫-ই নভেম্বর ২০২৩ তারিখ পর্যন্ত প্রর্দশন করবে। আগ্রহী প্রবাসীরা সপরিবারে এবং বিদেশী অতিথিদের সাথে নিয়ে ডানা মলের ইপিক্স (ঊচওঢ) প্রেক্ষাগৃহে গিয়ে চলচ্চিত্রটি উপভোগ করার অনুরোধ রইল।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ