বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বিএনপির নিয়মতান্ত্রিক আন্দোলনে কোনো আপত্তি নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বিএনপির নিয়মতান্ত্রিক আন্দোলনে কোনো আপত্তি নেই, তবে রাস্তা বন্ধ করে জনদুর্ভোগ সৃষ্টি করলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। তিনি বলেন, বিএনপি যেহেতু জাতীয় সংসদেই নেই, সে কারণে রাজনৈতিকভাবে বিরোধীদল হিসেবে গণ্য হতে পারেন না।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) সচিবালয়ে সৌদি রাষ্ট্রদূত ইসা ইউসুফ ইসা আলদুহাইলানের সাথে সৌজন্য সাক্ষাৎ শেষে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

তিনি বলেন, ২৮ অক্টোবর বিচারপতির বাসভবনে হামলাসহ নানা ধরনের হামলার প্রেক্ষিতে বিএনপির অনেক নেতাকর্মীকে আটক করা হয়েছিল। আদালত আইনি প্রক্রিয়ার মাধ্যমে তাদের অনেককেই মুক্তি দিয়েছেন। এর সঙ্গে নির্বাচনের কোনো সম্পর্ক নেই।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সৌদি বাংলাদেশের সাথে বন্দি প্রত্যাবর্তন চুক্তি করতে আগ্রহী। সে বিষয়ে আলোচনা হয়েছে। সে দেশে বাংলাদেশী কেউ অপরাধ করলে তারা তাদের ফিরিয়ে দেবে এবং সে দেশের কেউ আমাদের দেশে অপরাধ করলে আমরা তাদেরকে ফিরিয়ে দিব। বন্দী বিনিময় চুক্তিতে আপত্তি নেই বাংলাদেশের। প্রস্তাব পাওয়ার পর সরকার ভেবে দেখবে বিষয়টি। চুক্তি হলে দুই দেশে থাকা অপরাধীদের নিজ দেশে ফেরত পাঠানো সহজ হবে।

তিনি আরও বলেন, মিয়ানমার সিমান্তের অস্থিরতা নিয়ে আর সংকিত না হলেও রোহিঙ্গাদের পাঠানোর বিষয়ে আমরা কাজ করছি। আশা করি খুব দ্রুত মায়ানমারের অবস্থা ভালো হবে এবং রোহিঙ্গাদের ফিরিয়ে নেবে। বাংলাদেশের সিমান্ত দিয়ে আর কাউকে প্রবেশ করতে দেওয়া হবে না।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

সর্বশেষঃ