বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বৃদ্ধার ভাতার টাকা যায় ইউপি সদস্যের মোবাইলে!

সরকার থেকে বয়স্ক ভাতা দেওয়া হয় ঝিনাইদহ সদরের পূর্ব কৃষ্ণপুর গ্রামের শতবর্ষী বিধবা নয়তন নেছা। তবে নয়তন নেছার সেই টাকা চলে যাচ্ছে স্থানীয় সুরাট ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য তাইজুল ইসলাম ভেলুর মোবাইলে।

জানা গেছে, ওই বৃদ্ধা বয়স্ক ভাতার টাকা না পাওয়ায় তার নাতি ইকবাল হোসেন ইউনিয়ন পরিষদে যান। সেখানে গিয়ে জানতে পারেন তার দাদীর জাতীয় পরিচয়পত্রের বিপরীতে ০১৭১২৪৯০৮৯৬ নম্বরে নগদ অ্যাকাউন্ট খোলা হয়েছে। সেই অ্যাকাউন্টে টাকা জমা হচ্ছে। পরে বৃদ্ধার নাতি ওই নাম্বারে যোগাযোগ করে জানতে পারেন অ্যাকাউন্টটি সাবেক ইউপি সদস্য তাইজুল ইসলাম ভেলুর।

অভিযোগ স্বীকার করে সাবেক ইউপি সদস্য তাইজুল ইসলাম ভেলু বলেন, ইউপি সদস্যের দায়িত্বে থাকা সময়ে আমি আমার মোবাইল নাম্বার ওই বৃদ্ধার জাতীয় পরিচয় পত্রের সঙ্গে যুক্ত করে দিয়েছিলাম। তার কয়েকবছরের টাকা আমি নিয়েছি।

বিষয়টি নিয়ে সুশাসনের জন্য নাগরিক (সুজন) জেলা শাখার সভাপতি ও মানবাধিকার কর্মী আমিনুর রহমান টুকু জানান, এ কাজে যারা জড়িত তাদের শাস্তির বিষয়টি নিশ্চিত করতে হবে।

ঝিনাইদহের সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিয়া আক্তার চৌধুরী জানান, কার্ডধারী যেন তার ভাতার টাকা ফিরে পেতে পারেন সে ব্যবস্থা গ্রহণ করব। অভিযুক্ত ব্যক্তির বিষয়ে তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

সর্বশেষঃ