বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সাকিব-ফেরদৌসের নৌকার টিকিট পাওয়ার গুঞ্জন

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাগুরা-২ আসনে ক্রিকেটার সাকিব আল হাসান ও ঢাকা-১০ আসনে চিত্রনায়ক ফেরদৌস আহমেদ আওয়ামী লীগের মনোনয়ন পাচ্ছেন বলে গুঞ্জন ছড়িয়েছে।

শুক্রবার (২৪ নভেম্বর) রাতে দলের সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে মনোনয়ন বোর্ডের সভা শেষে এমন তথ্য ছড়িয়ে পড়ে।

জানা যায়, আসন্ন সংসদ নির্বাচনে প্রার্থী হতে সাকিব আল হাসান ঢাকা-১০, মাগুরা-১ ও মাগুরা-২ আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন। শুরুতে ক্ষমতাসীন দলটি তাকে ঢাকা-১০ আসনে মনোনয়নের প্রদানের চিন্তা করে।

কিন্তু শেষ পর্যন্ত এই আসনে চিত্রনায়ক ফেরদৌসকে চূড়ান্ত করা হয়েছে বলে জানা গেছে। তাই বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে মাগুরা-২ আসনে মনোনয়ন দেওয়া হতে পারে।

ঢাকা-১০ আসনের বর্তমান সংসদ সদস্য বিজিএমইএর সাবেক সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন। অপরদিকে মাগুরা-২ আসনের বর্তমান সংসদ সদস্য বীরেন শিকদার।

এর আগে, অনলাইনে মনোনয়ন ফরম সংগ্রহ করেন চিত্রনায়ক ফেরদৌস। সাকিব সশরীরে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে তিনটি আসনের (ঢাকা- ১০, মাগুরা- ১ ও ২) জন্য মনোনয়ন ফরম নেন।

এর আগে, বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সন্ধ্যায় আওয়ামী লীগের দপ্তর সম্পাদকের কক্ষে ওবায়দুল কাদেরের সঙ্গে প্রায় আধা ঘণ্টা বৈঠক করেন সাকিব। পরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ক্রিকেটার সাকিব আল হাসান রাজনীতি করবেন। তিনি জনগণের সেবা করবেন।

অপরদিকে দীর্ঘ সময় ধরে আওয়ামী লীগের রাজনৈতিক কর্মকাণ্ডের সঙ্গে সরাসরি সম্পৃক্ত ফেরদৌস। গত সপ্তাহে একটি নির্বাচনী প্রচারে দলের হাইকমান্ড থেকে গ্রিন সিগন্যালের অপেক্ষায় থাকার কথা জানান তিনি।

প্রসঙ্গত, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী তিন হাজার ৩৬২ জন। আগামী রোববার (২৬ নভেম্বর) সকাল ১০টায় দলের সভাপতি ও সংসদীয় মনোনয়ন বোর্ডের সভাপতি শেখ হাসিনা তাদের সঙ্গে মতবিনিময় সভা করবেন।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ