বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

৩ দিনের ডাটা প্যাকেজের মেয়াদ ৭ দিন: বিটিআরসি

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন -বিটিআরসি জানিয়েছে, মোবাইল ইন্টারনেটের তিনদিনের প্যাকেজ তুলে দেওয়া হলেও গ্রাহকের সুবিধার্থে তা সাতদিন মেয়াদে ব্যবহারের সুযোগ রয়েছে বলে।

রোববার (১৭ সেপ্টেম্বর) বিকেলে আগারগাঁওয়ে বিটিআরসি ভবনে ‘মোবাইল ফোন অপারেটরসমূহের ডাটা এবং ডাটা সংশ্লিষ্ট প্যাকেজ সম্পর্কিত নতুন নির্দেশিকা-২০২৩’ সংক্রান্ত সভায় এই ঘোষণা দেওয়া হয়। বিটিআরসি চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদারের সভাপতিত্বে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার উপস্থিত ছিলেন।

স্বাগত বক্তব্য দেন ভাইস প্রেসিডেন্ট মহিউদ্দিন আহমেদ। মোবাইল অপারেটরদের সংগঠন এমটব এবং মোবাইল ফোন অপারেটরদের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। সম্প্রতি তিনদিন মেয়াদের ডাটা প্যাকেজ বাদ দিয়ে নতুন নির্দেশিকা প্রণয়ন করে বিটিআরসি। নতুন নির্দেশিকা উপস্থাপন করেন বিটিআরসির সিস্টেমস এন্ড সার্ভিসেস বিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাসিম পারভেজ।

নতুন নির্দেশিকা অনুযায়ী, মোবাইল ইন্টারনেটে ৭ দিন, ৩০ দিন ও আনলিমিটেড প্যাকেজ রাখা হয়েছে। এ নির্দেশিকা আগামী ১৫ অক্টোবর থেকে কার্যকর হবে। এই তিন দিনের মেয়াদের ডাটা প্যাকেজের মাধ্যমে সৃষ্ট গ্রাহক ও মোবাইল অপারেটরদের অসন্তোষ দেখা যায়।

অসন্তোষ হ্রাসকল্পে করণীয় নিয়ে বিটিআরসি জানায়, গ্রাহকের সার্বিক স্বার্থ নিশ্চিত করার জন্য এবং কম মূল্যে বেশি ডাটা অফারের ফাঁদ থেকে রক্ষা করতে আগামী ১৫ অক্টোবর থেকে গ্রাহকদের যত দিন মেয়াদের জন্য অপারেটর হতে যে পরিমাণ ডাটা অফার করে, একই পরিমাণ ডাটা ৩ দিন মেয়াদের স্থলে ন্যূনতম ৭ দিনের মেয়াদ প্রদান করা হবে। যাতে করে গ্রাহকেরা স্বাচ্ছন্দ্যে অধিক সময়সীমার মধ্যে প্রাপ্ত ডাটা খরচ করতে পারেন। এর ফলে গ্রাহকদের অব্যবহৃত ডাটা হারানোর সম্ভাবনা কমে আসবে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

সর্বশেষঃ