বুধবার, ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ইনস্টাগ্রামে বার্তা লিখে দেবে ‘রাইট উইথ এআই’ টুল

অনেকে ইনস্টাগ্রামে ছবি ও ভিডিওর পাশাপাশি বার্তাও আদান-প্রদান করেন। তবে মাঝে মধ্যে ব্যস্ততার কারণে সময়মতো জরুরি বার্তা পাঠানো সম্ভব হয় না। ফলে বিব্রতকর পরিস্থিতিতে পড়তে হয়। ব্যবহারকারীদের এমন সমস্যা দূর করার জন্য, এআই সুবিধার টুল যুক্ত করতে যাচ্ছে ইনস্টাগ্রাম। এটি স্বয়ংক্রিয়ভাবে বার্তা লিখতে সক্ষম।

কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তি কাজে লাগিয়ে স্বয়ংক্রিয়ভাবে বার্তা লিখে দেবে ‘রাইট উইথ এআই’ টুলটি। ব্যস্ততার সময়ে প্রয়োজন বুঝে পরিচিতদের দ্রুত বার্তা পাঠাতে পারবেন ব্যবহারকারীরা। বর্তমানে এর কার্যকারিতা পরীক্ষা করছে ইনস্টাগ্রাম। তারা অবশ্য এ বিষয়ে আনুষ্ঠানিক কোনো মন্তব্য করেননি। তবে অ্যাপ–গবেষক আলেসান্দ্রো পালুজ্জি এক্সে নতুন টুলটির একটি স্ক্রিনশট প্রকাশ করেছেন।

গবেষক আলেসান্দ্রো পালুজ্জি জানান, এআই প্রযুক্তির মাধ্যমে বার্তা লেখার সুবিধা চালুর জন্য কাজ করছে ইনস্টাগ্রাম। গুগলের মেসেজেস অ্যাপে থাকা ম্যাজিক কম্পোজ টুলের আদলে স্বয়ংক্রিয়ভাবে বার্তা লিখে দেবে টুলটি।

গুগলের মেসেজেস অ্যাপে ব্যবহারকারীর পাঠানো সর্বশেষ বার্তাগুলোর তথ্য পর্যালোচনা করে নতুন বার্তা লিখে দেয় ম্যাজিক কম্পোজ টুল। এক্ষেত্রে ভুল বার্তা পাঠানোর কোনো সম্ভাবনা নেই। কারণ, স্বয়ংক্রিয়ভাবে লেখা বার্তাগুলো পাঠানোর আগে সম্পাদনাও করা যায়। ধারণা করা হচ্ছে একই ধরনের সুবিধা ইনস্টাগ্রামেও পাওয়া যাবে। তবে সেটি কবে চালু করা হবে, সে বিষয়ে এখনো কোন তথ্য জানা যায়নি।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

সর্বশেষঃ