বৃহস্পতিবার, ১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

এক্স ব্যবহারকারীদের সুখবর দিলেন ইলন মাস্ক

বিশ্বব্যাপী সব মানুষ ভয়েস কল বা মেসেজ করার জন্য সিম কার্ডের ওপর নির্ভরশীল। এখন যদি সিম কার্ড ছাড়াই অডিও-ভিডিও কল ও মেসেজ পাঠানো যায় তাহলে কেমন হবে? হ্যাঁ, এমনই এক নতুন ফিচার চালু করতে যাচ্ছেন এক্স প্ল্যাটফর্মের মালিক ইলন মাস্ক। এতে আপনার রিচার্জের পেছনেও খচর কমে আসবে।

ইলন মাস্ক এক্স বার্তায় জানান ‘আর কয়েক মাসের মধ্যে আমি আমার ফোন নম্বর বন্ধ করে দেব। অডিও-ভিডিও কল ও মেসেজের জন্য এক্স প্ল্যাটফর্ম ব্যবহার করব।’

এর আগে ২০২৩ সালের অক্টোবরে এক্স প্ল্যাটফর্মে অডিও-ভিডিও কলিং ফিচারের ঘোষণা দেওয়া হয়েছিল। এরপর থেকেই সিইও ইলন মাস্ক এই ফিচারগুলোর প্রচার শুরু করেন। ধারণা করা হচ্ছে, সম্প্রতি করা পোস্টটি এই প্রচারকার্যেরই একটা অংশ।

অনেকের মতে, এক্স প্ল্যাটফর্মকে ‘অল-রাউন্ড’ অ্যাপ হিসেবে গড়ে তুলতে চান। যে কারণে হোয়াটসঅ্যাপের ন্যায় অডিও-ভিডিও কলিং ও মেসেজ ফিচার চালু করা হয়েছে। আবার ভিডিও শেয়ারিং অ্যাপ ইউটিউবকে টেক্কা দিয়ে ‘ফুল লেন্থ ভিডিও আপলোড’ -এর সুবিধাও এখন যুক্ত করতে চাচ্ছেন।

এক্ষেত্রে তিনি উক্ত ফিচারের প্রচার করতে জনপ্রিয় ইউটিউবার মিস্টার বিস্টকে তার ভিডিওগুলো ইউটিউবের পরিবর্তে সরাসরি এক্সে পোস্ট করার পরামর্শ দেন। এখন অনেক মিডিয়া ও প্রভাবশালী ব্যক্তিরা সরাসরি এক্স প্ল্যাটফর্মে তাদের ভিডিও পোস্ট করেন। ফলে ইলন মাস্কের সিম কার্ড ত্যাগ করার পদক্ষেপে ব্যাপকভাবে সাড়া দিতে পারে বিশ্বব্যাপী।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ