বুধবার, ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

এবার রেললাইনের ৭২ ফিসপ্লেট ক্লিপ খুলে নাশকতার চেষ্টা

নীলফামারীর ডোমারে রেললাইনের ৭২টি ফিশপ্লেট ক্লিপ খুলে নাশকতার চেষ্টা চালিয়েছে দুর্বৃত্তরা। তবে এলাকাবাসী বিষয়টি টের পেয়ে যাওয়ায় তারা পালিয়ে যায়। ফলে বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে চিলাহাটি-খুলনাগামী সীমান্ত এক্সপ্রেস ট্রেনটি।

গতকাল বুধবার (১৩ ডিসেম্বর) রাত ১০টার দিকে উপজেলার বোড়াগাড়ি ইউনিয়নের বাগডোকরা গ্রামের প্রধানপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় ডোমার-চিলাহাটি পথে প্রায় দেড় ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ থাকে।

নীলফামারী রেলওয়ে স্টেশন মাস্টার ওবায়দুর রহমান রতন এলাকাবাসীর বরাত দিয়ে জানান, রাতে ওই এলাকায় রেললাইনের লোহালক্কর খোলার শব্দ শুনতে পাওয়া যায়। এগিয়ে গিয়ে একদল দুর্বৃত্তকে রেললাইনের ফিশপ্লেট ক্লিপ খুলতে দেখা গেলে লোকজন তাদের ধাওয়া করে। এতে পালিয়ে যায় তারা।তিনি আরও বলেন, এসময় দুষ্কৃতকারীদের ফেলে যাওয়া একটি বস্তা থেকে ৭২ পিস ফিশপ্লেট ক্লিপ উদ্ধার করা হয়েছে। এরপর রেলের লোকজন এসে লাইন মেরামত করে।বাগডোকরা গ্রামের রাজেশ্বর রায় (৩০) বলেন, ঘটনার পর চিলাহাটি থেকে খুলনাগামী সীমান্ত এক্সপ্রেস ট্রেনটি আসছিল। এ সময় ঘটনাস্থলে কয়েক শ মানুষ উপস্থিত ছিলেন। তারা বিভিন্নভাবে সংকেত দিতে থাকলে ট্রেনটি থেমে যায়। এতে বড় দুর্ঘটনা থেকে রক্ষা পায় ট্রেনটি।পরে লাইন মেরামত শেষে প্রায় দেড় ঘণ্টা পর ট্রেনটি সেখান থেকে ছেড়ে আসে। অপরদিকে রাজশাহী থেকে ছেড়ে আসা বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনটিও দেড় ঘণ্টা আটকা পড়ে ডোমার স্টেশনে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

সর্বশেষঃ