বুধবার, ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

কোনো অপশক্তির কাছে মাথা নত করব না: ইসি আলমগীর

স্থানীয় নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে নির্বাচন কমিশন কঠোর অবস্থানে রয়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার মো. আলমগীর। রোববার (২১ এপ্রিল) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে নির্বাচনি দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ইসি আলমগীর বলেন, আমরা কোনো অপশক্তি ও অন্যায় আবদারের কাছে মাথা নত করব না। নির্বাচন সুষ্ঠু করতে যা যা করণীয়, সবই করা হবে। আগামী ৮ মে প্রথম ধাপে নারায়ণগঞ্জের বন্দর উপজেলা পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচন শান্তিপূর্ণ ও নিরপেক্ষ করতে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার পাশাপাশি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের নির্দেশনা দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

নির্বাচনে প্রভাব বিস্তারের ব্যাপারে তিনি বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সতর্ক থাকবে যেন কেন্দ্রে কেউ প্রভাব বিস্তার করতে না পারে। ইতোমধ্যে আপনারা দেখেছেন যারা এ ধরনের কাজ করেছেন তাদের বিরুদ্ধে নির্বাচন কমিশনের যারা কর্মকর্তা আছেন তারা ব্যবস্থা নিয়েছেন।

নির্বাচন কমিশনার বলেন, কে কার আত্মীয়, কে কার আত্মীয় নন, এটা ইসির কাছে বিবেচ্য বিষয় নয়। একমাত্র বিবেচ্য বিষয় হচ্ছে, তিনি প্রার্থী কি না? প্রার্থী যার আত্মীয়ই হন না কেন, ছাড় দেওয়ার কোনো সুযোগ নেই।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ