মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

গুগল ফোন অ্যাপেই পাবেন হোয়াটসঅ্যাপ কলের হিস্ট্রি

নতুন সুবিধা যুক্ত হচ্ছে গুগল ফোন অ্যাপে। এতে সাধারণত ফোন কলের হিস্ট্রি বা ইতিহাস দেখা যায়। এখন থেকে সেখানে হোয়াটসঅ্যাপের অডিও-ভিডিও কলের ইতিহাসও দেখার পাশাপাশি কল করার সুযোগ পাবেন। এটি এখন পরীক্ষামূলক পর্যায়ে রয়েছে।

গুগল ফোন অ্যাপের v124.0.608164421 পাবলিক বিটা ভার্সন এবং হোয়াটসঅ্যাপ 2.24.6.6 ভার্সনে এটি দেখা গেছে। অ্যান্ড্রয়েড ছাড়া আইওএস বা আইফোনেও পাওয়া যাবে এই সুবিধা। হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা এতে কতোটা উপকৃত হবেন তা সময় বলে দেবে। তবে সুবিধাটি বেশ চমকপ্রদ। নাইন টু ফাইভ গুগল ডটকমের রিপোর্টে এই ফিচারটির কথা জানানো হয়েছে।

এ ছাড়া অ্যান্ড্রয়েড বিশেষজ্ঞ মিশাল রাহমান এক্সে এক বার্তায় জানিয়েছেন, গুগল ফোন অ্যাপে অনেক ব্যবহারকারী ফোনকল করার সময় ভিডিও নামে একটি ট্যাব দেখতে পাচ্ছেন। তিনি সেই বার্তায় একটি স্ক্রিনশটও যুক্ত করেছেন। তাতে দেখা যায়, ভিডিও বাটনে ট্যাপ করলে গুগল মিটের ভিডিও কলের মতো একটি পেজ চালু হয়। বলা হচ্ছে, ভিডিও বাটন যুক্ত করার ফলে সহজে গুগল ফোন অ্যাপে ভয়েস কল করার সময় গুগল মিটে যুক্ত হয়ে ভিডিও কল করা যাবে।

গুগল ফোন অ্যাপেই পাবেন হোয়াটসঅ্যাপ কলের হিস্ট্রি

এক ব্যবহারকারী নতুন সুবিধা দুটির একটি ব্যবহার করতে পারছেন বলে এক্সে (সাবেক টুইটার)বার্তা প্রকাশ করেছেন। তিনি সেটির স্ক্রিনশটও যুক্ত করেছেন। তাতে দেখা যায়, গুগল ফোন অ্যাপে সাধারণ কলের পাশাপাশি হোয়াটসঅ্যাপে আসা আগের কলের ইতিহাস দেখা যাচ্ছে।

তবে সুবিধা দুটি এখন নির্দিষ্ট ব্যবহারকারীরা পরীক্ষামূলকভাবে ব্যবহার করতে পারছেন। পরে ধারাবাহিকভাবে সবার জন্য সুবিধা দুটি চালু করা হবে বলে ধারণা করা হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

সর্বশেষঃ