শুক্রবার, ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

টস বিতর্কের পর বাংলাদেশ-ভারত যৌথ চ্যাম্পিয়ন

সাফ অনূর্ধ্ব-১৯ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের ফাইনালে টস বিতর্কের পর বাংলাদেশ ও ভারতকে যৌথভাবে চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে নির্ধারিত সময়ের মধ্যে ১-১ গোলে ড্র হলে টাইব্রেকারের সিদ্ধান্ত হয়।

সেখানে ১১-১১ গোলে ড্র হওয়ায় টসভাগ্যে শিরোপা জিতে ভারত। কিন্তু প্রতিবাদ জানায় বাংলাদেশের মেয়েরা। টসের মাধ্যমে শিরোপা নির্ধারণের সিদ্ধান্ত মানতে নারাজ তারা।

পরে জানানো হয়, টসের সিদ্ধান্ত প্রত্যাহার করা হয়েছে। কিন্তু ভারত দল আর মাঠে নামতে রাজি হয়নি। একবার শোনা যায়—ভারত দলকে মাঠে ফেরার জন্য ৩০ মিনিট সময় দেওয়া হয়েছে, এই সময়ের মধ্যে তারা না এলে বাংলাদেশকে বিজয়ী ঘোষণা করা হবে।

শেষ পর্যন্ত অবশ্য তা হয়নি। প্রায় ৫ ঘণ্টার নাটক আর বিতর্ক শেষে বাংলাদেশ ও ভারত, দুই দলকে যৌথ চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়।

এর আগে, সন্ধ্যা ৬টায় শুরু হওয়া ম্যাচের প্রথম থেকেই আক্রমণ করতে থাকে ভারত। ম্যাচের ৮ মিনিটেই সেই আক্রমণের ফল পায় সফরকারী দল।

অধিনায়ক নিতু লিন্ডার পাস ধরে দ্রুত গতিতে বাংলাদেশের বক্সে গোলরক্ষককে ফাঁকি দিয়ে বল জালে জড়িয়ে দেন শিবানি দেবি। এক গোলে পিছিয়ে গিয়েও আক্রমণ ধারালো করতে পারছিল না বাংলাদেশ।

একটা সময় মনে হচ্ছিল ১-০ গোলেই হারতে যাচ্ছে বাংলাদেশ। তবে অতিরিক্ত সময়ের চতুর্থ মিনিটে সাগরিকার গোলে সমতায় ফেরে স্বাগতিকরা। টুর্নামেন্টের নিয়ম অনুযায়ী ম্যাচ সরাসরি গড়ায় টাইব্রেকারে।

দুদলই প্রথম পাঁচ শটে গোল করে। পরের পাঁচ শটেও গোল হলে ১১–১১ গোলে সমতায় শেষ হয় টাইব্রেকার।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

সর্বশেষঃ