বুধবার, ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রতীক পাওয়ার পর ঈগল প্রার্থীর মৃত্যু, বাতিল হচ্ছে ভোট 

অনেক লড়াই করে প্রার্থিতা ফিরে পেয়ে প্রতীক বরাদ্দ পেয়েছিলেন। কিন্তু প্রতীক পাওয়ার একদিনের মধ্যেই মৃত্যু হলো আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নওগাঁ-২ আসনের স্বতন্ত্র প্রার্থী আমিনুল হকের। 

আর এই স্বতন্ত্র প্রার্থীর মৃত্যুর ফলে বাতিল হয়ে যাচ্ছে ওই আসনের নির্বাচন। সেখানে পরে আবার ভোট অনুষ্ঠিত হবে।  

শুক্রবার ভোরে চিকিৎসাধীন অবস্থায় ঢাকার একটির হাসপাতালে মারা যান আমিনুল হক। তার বয়স হয়েছিলো ৭৫ বছর।

ঈগল প্রতীকের প্রার্থী আমিনুল হক আওয়ামী লীগের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন। পত্নীতলা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং নওগাঁ জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ছিলেন আমিনুল।

পত্নীতলা উপজেলার নজিপুর পৌরসভার সাবেক মেয়র আমিনুল এবারের নির্বাচনে আওয়ামী লীগ থেকে নৌকার মনোনয়ন চেয়েছিলেন।

কিন্তু দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হন তিনি। কিন্তু যাচাই-বাছাই তার মনোনয়নপত্র বাতিল করে দেন রিটার্নিং কর্মকর্তা।

নির্বাচন কমিশনে আপিল করেও মনোনয়ন ফিরে না পেয়ে আমিনুল হক হাইকোর্টে রিট করেন। সেখানে প্রার্থিতা ফিরে পাওয়ার পর বৃহস্পতিবার তাকে ঈগল প্রতীক বরাদ্দ দেওয়া হয়। প্রতীক পাওয়ার একদিন পরই মৃত্যু হলো তার। 

প্রার্থীর মৃত্যুতে নওগাঁ-২ আসনের নির্বাচন স্থগিত করা হচ্ছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন সচিবালয়ের উপসচিব মো. আতিউর রহমান। আর ভোট বাতিল হয়ে যাওয়ায় এখন নির্বাচন হবে ২৯৯ আসনে। 

আতিউর গণমাধ্যমকে তিনি বলেন, এখন ওই আসনের রিটার্নিং কর্মকর্তা নিয়ম অনুযায়ী গণ বিজ্ঞপ্তি জারি করবেন। তার নোটিশ পাওয়ার পর নির্বাচন কমিশন নওগাঁ-২ আসনের নির্বাচন বাতিল ঘোষণা করবে।

নওগাঁ-২ আসনে আমিনুল ইসলাম ছাড়াও নৌকার শহীদুজ্জামান সরকার এবং লাঙ্গলের তোফাজ্জল হোসেন প্রতিদ্বন্দ্বিতা করছিলেন। 

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

সর্বশেষঃ