বুধবার, ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ভৈরবে ত্রিমুখী সংঘর্ষে রণক্ষেত্র 

নিজস্ব প্রতিবেদক: ভৈরবে আওয়ামী লীগ- পুলিশ ও বিএনপি কর্মীদের ধাওয়া – পাল্টা ধাওয়া,পুলিশের টিয়ারশেল নিক্ষেপ এতে আহত হয়েছেন ১০। বিএনপির কার্যালয় ভাংচুর করা হয়েছে। 

সরকারের পদত্যাগ, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন, বেগম খালেদা জিয়া ও মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ নেতাকর্মীদের মুক্তি ও মহাসমাবেশে পুলিশী হামলার প্রতিবাদে সারাদেশে আজ থেকে চলছে বিএনপি ও সমমনা দলগুলোর তিন দিনের সড়ক, নৌ ও রেলপথ অবরোধ।

অবরোধকে কেন্দ্র করে  ভৈরবে আওয়ামী লীগ- পুলিশ ও বিএনপি কর্মীদের ধাওয়া – পাল্টা ধাওয়া শুরু হয়। পরে তা রণক্ষেত্রে পরিণত হয়। 

এদিকে অবরোধ সফল করতে নানা দিকনির্দেশনা দেয়া হয়েছে জেলার নেতাকর্মীদের। সংবাদপত্রের গাড়ি, অ্যাম্বুলেন্স, অক্সিজেন সিলিন্ডার গাড়ি ও জরুরি ওষুধ পরিবহণ এ অবরোধের আওতামুক্ত থাকবে। ইউনিয়ন থেকে উপজেলা বা পৌর, উপজেলা বা পৌর থেকে জেলা বা মহানগর সদর এবং জেলা বা মহানগর সদর থেকে রাজধানীর সঙ্গে সড়ক, রেল ও নৌপথের সব ধরনের যোগাযোগ বিচ্ছিন্ন করতে অবরোধ কর্মসূচি পালন করবে দলগুলো।

অন্যদিকে, রাজধানীসহ সারাদেশে নিরাপত্তা জোরদার করা হয়েছে। কঠোর অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী। মোতায়েন করা হয়েছে  বিজিবি। পাশাপাশি চলছে গোয়েন্দা নজরদারি। বিশেষ করে মহাসড়ক ও রেলপথের নিরাপত্তায় বাড়তি নজর দেওয়া হয়েছে এবার।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ