বুধবার, ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

মৌসুমে ৮৩ ম্যাচ তাই বুঝেশুনে খেলবেন মেসি

মেজর লিগ সকারে মন্ট্রিলের বিপক্ষে লিওনেল মেসির খেলা নিয়ে ছিল শঙ্কা। মাঠে নামেননি তিনি। গ্যালারিতে বসে দেখেছেন পুরো ম্যাচ। হেরেছে মেসির দল। তবে মেসি কি ইনজুরির কারণে খেলেননি ম্যাচে নাকি অন্য কিছু।

ম্যাচ শেষে মায়ামি কোচ জেরার্দো মার্তিনো বলেন, ‘আমরা এক সপ্তাহ আগেই এ নিয়ে কথা বলেছিলাম। তখনই সিদ্ধান্ত হয়েছিল এই ম্যাচে মেসি বিশ্রামে থাকবেন, ন্যাশভিল ম্যাচে (প্রথম লেগ) যাই ঘটুক। আমাদের এও নিশ্চিত করতে হবে মৌসুম জুড়ে যেন খেলোয়াড়রা ফিট থাকে।’ কনকাকাফ চ্যাম্পিয়নস কাপের শেষ ষোলোর প্রথম লেগ ২-২ গোলে ড্র হয়েছে।

মেসি ন্যাশভিলের ম্যাচে কিছুটা আঘাত পেয়েছিলেন। তাকে পায়ে আইসব্যাগ লাগিয়ে রাখতেও দেখা যায়। মন্ট্রিলের বিপক্ষে ম্যাচের আগে মেসি আলাদা ভাবে একা হালকা অনুশীলন করেছিলেন।

মেসি এমএলএস এ সামনে আরও বেশ কিছু ম্যাচ খেলবেন না। মেসির ওপর খেলার চাপ কমাতেই করা হবে এমনটি। মৌসুমে রেগুলার হিসেবে এমএলএস এ খেলতে হয় ৩৪ ম্যাচ। দেখা গেছে সাধারণত ১৩ ম্যাচ জিতলেই প্লে-অফে খেলা যায় (গেল মৌসুমে শার্লট ১০ জয়ে প্লে-অফ খেলেছিল)। এই ৩৪ ম্যাচের বাইরে এবার আরও ২০টি ম্যাচ খেলতে হতে পারে মায়ামিকে। কনকাকাফ চ্যাম্পিয়নস কাপ, লিগস কাপ এবং প্লে-অফে উঠলে। আর গুরুত্বপূর্ণ এই ২০ ম্যাচেই মেসিকে চাইবে মায়ামি।

এছাড়া জাতীয় দলের হয়ে মেসিকে খেলতে হবে কোপা আমেরিকা। সব ম্যাচ হিসেব করলে মৌসুমে মেসির দলের (মায়ামি ও আর্জেন্টিনা) খেলার ম্যাচের যোগফল হতে পারে ৮৩ (অলিম্পিকও যদি খেলেন মেসি)।

তবে মায়ামি ও আর্জেন্টিনার কাছাকাছি সময়ে খেলাও আছে। তখন যে কোন এক দলের হয়ে খেলবেন মেসি। আবার টুর্নামেন্ট থেকে আগেও বিদায় নিতে পারে দল। তাতেও অন্তত ৬৮ ম্যাচ খেলতে হতে পারে মেসির। তাই এমএলএস এর কিছু ম্যাচে মেসিকে বিশ্রাম দেওয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

সর্বশেষঃ