Search
Close this search box.

দেশে করোনা ও ডেঙ্গু রোগী বেড়েই চলেছে

২৪ ঘন্টায় করোনায় ৪ জনের মৃত্যু, হাসপাতালে ৩১০ ডেঙ্গু রোগী

স্টাফ রিপোর্টার ॥ দেশে করোনা ভাইরাস ও ডেঙ্গুতে আক্রান্ত রোগী বেড়েই চলেছে। করোনায় দেশে গত ২৪ ঘণ্টায় আরও তিনজনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন করে শনাক্ত হয়েছে দুই হাজার ৮৭ জন। এতে শনাক্তের হার বেড়ে দাঁড়িয়েছে ১৫ দশমিক ৪৭ শতাংশে। একই সময়ের মধ্যে দেশে আরও ৪৭ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে ৪৬ জনই রাজধানীর। তারা ঢাকার বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। এ নিয়ে সারা দেশে মোট ১৩৯ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি আছেন।

স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, মঙ্গলবার পর্যন্ত দেশে মোট করোনা শনাক্তের সংখ্যা ১৯ লাখ ৬৯ হাজার ৬৬১ জন। এ পর্যন্ত মৃত্যু হয়েছে ২৯ হাজার ১৪৫ জনের। এই সময়ে মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ সাত হাজার ৬৭ জন। সারা দেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৮০টি ল্যাবে সবশেষ নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ৪৮৯টি এবং মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ১৮৪টি। এ পর্যন্ত দেশে মোট নমুনা পরীক্ষা করা হয়েছে এক কোটি ৪৩ লাখ ১৯ হাজার ৩৬৮টি। নমুনা পরীক্ষায় শনাক্তের হার গিয়ে দাঁড়িয়েছে ১৫ দশমিক ৪৭ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৮৪ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৪৮ শতাংশ।

মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলামের সই করা ডেঙ্গু বিষয়ক এক প্রতিবেদনে ডেঙ্গুর সবশেষ তথ্য জানানো হয়। প্রতিবেদনে বলা হয়, সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার একই সময়ের মধ্যে সারা দেশে নতুন করে আরও ৪৭ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

নতুন আক্রান্তদের মধ্যে ৪৬ জনই ঢাকার বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। এর মধ্যে মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ১৪ জন। আর ঢাকার বাইরে চিকিৎসা নিচ্ছেন একজন। বর্তমানে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ১৩৯ জন ভর্তি রয়েছেন। এদের মধ্যে ঢাকার ৪৭টি ডেঙ্গু ডেডিকেটেড হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ১৩১ জন। আর ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন আটজন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, চলতি বছরে ১ জানুয়ারি থেকে ২৮ জুন পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন সর্বমোট ১ হাজার ১৬ জন। এর মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৮৭৬ জন। চলতি বছরে গত ২১ জুন ডেঙ্গু আক্রান্ত হয়ে একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ