Search
Close this search box.

উইম্বলডন থেকে বিদায় নিলেন সানিয়া মির্জা

উইম্বলডন থেকে বিদায় নিলেন সানিয়া মির্জা

স্পোর্টস ডেস্ক ॥ প্রথমবারের মতো উইম্বলডনের মিশ্র দ্বৈতে সেমিফাইনালে উঠে ইতিহাস গড়েছিলেন ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জা। কিন্তু ফাইনালে খেলার আশা আর পূরণ হলো না। মিশ্র দ্বৈতে বর্তমান চ্যাম্পিয়ন নিল স্কুপস্কি ও ডেসিরাই ক্রাউসিক জুটির কাছে হেরে গেছেন। উইম্বলডনের সেমিফাইনালে হেরে আসর থেকে বিদায় নিয়েছেন সানিয়া। তাঁর সঙ্গী ছিলেন ক্রোয়েশিয়ান মেট পাভিচ।

দুই ঘণ্টা ১৬ মিনিটের লড়াইয়ে ব্রিটেনের স্কুপস্কি ও যুক্তরাষ্ট্রের ক্রাউসিকের কাছে ৬-৪, ৫-৭, ৪-৬ হেরে যান সানিয়া ও পাভিচ জুটি। ৩৫ বছর বয়সী সানিয়া ভারতের সেরা নারী টেনিস খেলোয়াড়। তিনটি মিশ্র দ্বৈত ট্রফিসহ ছয়টি গ্র্যান্ড স্লাম শিরোপা জিতেছেন। সানিয়া ২০০৯ সালে অস্ট্রেলিয়ান ওপেন এবং ২০১২ সালে ফ্রেঞ্চ ওপেনে মহেশ ভূপতির সাথে এবং ২০১৪ সালে ইউএস ওপেনে ব্রাজিলিয়ান ব্রুনো সোয়ারেসের সঙ্গে মিশ্র দ্বৈতে শিরোপা জিতেছিলেন।

মিশ্র দ্বৈতে এর আগে ২০১১, ২০১৩ ও ২০১৫ সালে কোয়ার্টার ফাইনালে উঠেছিলেন সানিয়া। তিনি ছয়বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী। এর আগেই ঘোষণা দিয়ে ছিলেন ২০২২ সালে ক্যারিয়ারে ইতি টানবেন তিনি। সানিয়া ও মার্টিনা হিঙ্গিস জুটি বেঁধে ২০১৫ সালে নারীদের ডাবলসে শিরোপা জিতেছিলেন। নিজের ক্যারিয়ারের শেষ উইম্বলডনে সেমিফাইনাল পর্যন্তই যেতে পারলেন সানিয়া।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ