Search
Close this search box.

সত্য তথ্য প্রকাশ করলে সরকার বাধা দেবে না – আইনমন্ত্রী

সত্য তথ্য প্রকাশ করলে সরকার বাধা দেবে না - আইনমন্ত্রী

স্টাফ রিপোর্টার – আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, ‘যদি সত্য তথ্য প্রকাশ করেন, তাহলে কোনোমতেই এই সরকার সাংবাদিকদের বাধা দেবে না।’ বৃহস্পতিবার সাংবাদিকদের করা এক প্রশ্নের উত্তরে এ কথা বলেন মন্ত্রী।

কিছু কিছু ক্ষেত্রে ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহার করা হচ্ছে জানিয়ে আইনমন্ত্রী বলেন, যেখানে ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহার করা হচ্ছে, সেখানেই ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

তিনি বলেন, ডিজিটাল সিকিউরিটি আইনে মামলা হয়েছে মিথ্যা তথ্যের বিরুদ্ধে, সাংবাদিকতার বিরুদ্ধে নয়। গত দুই-তিনদিনে আমরা দেখেছি নওগাঁতেও একই রকম ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টে মামলা হয়েছে- এ বিষয়ে আইনমন্ত্রী বলেন,

নওগাঁর ক্ষেত্রে ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টের কথা বলেন, তাহলে আমি একটি বিষয় পরিষ্কার করতে চাই। সেটা হলো নওগাঁ থেকে যে ভদ্র মহিলাকে তুলে নেওয়া হয়, তখন কিন্তু তার বিরুদ্ধে ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টের মামলা ছিল না। তার অবশ্যই দুর্ভাগ্য তিনি যখন মারা যান তখন ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টের মামলা ছিল না। সেই মামলা করা হয়েছে তার পরের দিন।

আইনমন্ত্রী বলেন, আমি আপনাদের বলতে চাই যে, যেটা হচ্ছে সেটা সাংবাদিকদের বিরুদ্ধে নয়, অন্যায়ের বিরুদ্ধে। আপনারা নির্ভীক সাংবাদিক আমি এটা স্বীকার করি। আপনারা যদি জনগণকে সত্য তথ্য প্রকাশ করেন তাহলে কোনো মতেই এই সরকার সাংবাদিকদের বাধা দেবে না।

আরেক প্রশ্নের জবাবে আনিসুল হক বলেন, দুই একটা কেইসে (ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টের অপব্যবহার) হচ্ছে। আমরা ব্যবস্থা নিচ্ছি। যেখানেই আমরা দেখছি যে এই আইনের অপব্যবহার হচ্ছে সেখানেই তা বন্ধ করার জন্য যে ব্যবস্থা নেওয়ার সেটা নিচ্ছি।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ