Search
Close this search box.

পহেলা বৈশাখ উপলক্ষে সারাদেশে নিশ্ছিদ্র নিরাপত্তা – স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার- পহেলা বৈশাখ উপলক্ষে সারাদেশে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্তা গ্রহন করা হয়েছে বলে জানিয়েছেন   স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি। এছাড়া তিনি জানান পহেলা বৈশাখ নিয়ে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই। সারাদেশে পুলিশ র‌্যাব সহ অন্যান্য আইনশৃঙখলা বাহিনীর সদস্যরা নিরাপত্তা নিশ্চিতে একযোগে কাজ করছে। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, গোয়েন্দা সংস্থার তথ্য অনুযায়ী কোনো ঝুঁকি নেই। তবে নববর্ষের সময় অনেকেই অনেক কথা বলে থাকেন। অনেক কিছু রটানোর চেষ্টা করবেন অনেকে। আমাদের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মনিটর করছে। আমাদের কাছে বড় কোনো তথ্য এখনো আসেনি। দেশবাসী নির্বিঘ্নে নববর্ষের আনন্দ উদযাপন করতে পারবেন।

মন্ত্রী বলেন, পোশাকের পাশাপাশি আমাদের সাদা পোশাকের সদস্যরা মোতায়েন থাকবে। যে কোন পরিস্থিত মোকাবেলায় সোয়াত, বোম্ব ডিসপোজাল ইউনিট, ডগ স্কোয়াড, রোবটিকস টিম প্রস্তুত থাকবে।

মঙ্গল শোভাযাত্রায় হুমকির ঘটনা ও শাহবাগ থানায় জিডি প্রসঙ্গে তিনি বলেন, অনেকেই অনেক গুজব ছড়ানোর চেষ্টা করবে। এক্ষেত্রে সবাইকে সতর্ক থাকতে হবে। আইনশৃঙ্খলা বাহিনী ও গোয়েন্দারা সতর্ক রয়েছে।

ঈদুল ফিতরের নিরাপত্তার বিষয়ে মন্ত্রী বলেন, আমরা তথ্য সংগ্রহ করেছি, সারা দেশে কতগুলো জায়গায় ঈদুল ফিতরের জামাত হবে। আগের দিনও কয়েক জায়গায় ঈদের জামাত হয়। সেখানে যেন কোনো রকম বিশৃঙ্খল অবস্থার সৃষ্টি না হয়—আমাদের নিরাপত্তা বাহিনী থাকবে। পুলিশের জরিপ অনুযায়ী প্রায় ৯৮ হাজার স্থানে ঈদের জামাত অনুষ্ঠিত হবে। পুলিশ, বিজিবি, আনসার, সবাই সক্রিয়ভাবে কাজ করবেন যাতে কোনো জায়গায় জন দুর্ভোগ না হয়।

ঈদের ৩ দিন আগে থেকে নির্মাণ সামগ্রী বহন করা ট্রাক চলাচল; সিমেন্ট, রড, বালু পরিবহন বন্ধ থাকবে। ঈদের পরের দিন থেকে আবার চালু হয়ে যাবে। লং ভেহিকেলও এই সময় বন্ধ থাকবে। অন্যান্য মালবাহী ট্রাক চলাচল করবে,’ বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি আরও বলেন, ‘আমরা সিদ্ধান্ত নিয়েছি, গাড়ির ফ্লো যেন বাধাগ্রস্ত না হয় সেই জন্য যদি ইনফরমেশন থাকে তাহলে গাড়ি রাস্তায় আটকানো হবে। এছাড়া কোনো গাড়ি আটকানো হবে না।’

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘মহাসড়কে পুলিশ, র‌্যাব, হাইওয়ে পুলিশ সংশ্লিষ্ট জেলা পুলিশ ও গোয়েন্দা শাখা সমন্বয় করে কাজ করবে। বাস, ট্রেন, লঞ্চ যাতে অতিরিক্ত যাত্রী বহন না করে সেই জন্য সংশ্লিষ্ট কর্মকর্তারা ব্যবস্থা গ্রহণ করবেন।

 

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ