Search
Close this search box.

তামিমকে ছাড়াই আফগানিস্তানের বিপক্ষে টেস্টে নেমেছে বাংলাদেশ

তামিমকে ছাড়াই আফগানিস্তানের বিপক্ষে টেস্টে নামবে বাংলাদেশ?

স্পোর্টস রিপোর্টার – পুরনো পিঠের ইনজুরিতে অস্বস্তিতে আছেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক ও ওপেনার তামিম ইকবাল। আফগানিস্তানের বিপক্ষে শুরু হতে যাওয়া একমাত্র টেস্টে খেলা নিয়ে যে শঙ্কা ছিল। তা সত্য হলো।  তামিমকে ছাড়াই আফগানিস্তানের বিপক্ষে টেস্টে নেমেছে বাংলাদেশ।

তামিমের খেলা নিয়ে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহেও নিশ্চয়তা দিতে পারেননি। মঙ্গলবার টেস্ট পূর্ব সংবাদ সম্মেলনে বলেছেন, ‘আপাতত সে পর্যবেক্ষণে আছে।’

হাথুরুসিংহে যখন সংবাদ সম্মেলন করার উদ্দেশ্যে মাঠ ছাড়ছিলেন, তখন তামিম ইকবালকে দেখা যায় ইনডোরের নেটে যেতে। সেখানে সবার নজর ছিল তামিম ইকবালের দিকেই। পিঠের পুরনো ইনজুরির কারণে আফগানিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজে যার খেলা নিয়ে আছে শংকা। তবে মঙ্গলবার সকালে নেটে ২০ থেকে ২৫ মিনিট ব্যাটিং করেছেন তামিম। ব্যাটিংয়ে তাকে বেশ সতর্ক মনে হয়েছে। শরীরের ওপর যাতে কোনো চাপ না পড়ে, সেজন্যই হয়তো তিনি সামনের পায়ে বেশি খেলেছেন। আর টেস্টে খেলতে হয় দীর্ঘক্ষণ। তামিম কী তা পারবেন? সেই আলোচনা ছিল।

ব্যথা নিয়েই গত পরশু দলের সঙ্গে অনুশীলন করেন তামিম। যত দূর জানা গেছে, এই টেস্টে তামিমের খেলার সম্ভাবনা ক্ষীণ। সামনে গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট রয়েছে। তাই পুরোপুরি ফিট না হলে তাঁকে নিয়ে ঝুঁকি নিতে চায় না বাংলাদেশ টিম ম্যানেজমেন্টও।

আফগানিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজটি হওয়ার কথা ছিল দুই ম্যাচের। তবে সাদা বলের প্রাধান্য দিতে গিয়ে কমে এসেছে একটি টেস্ট। এক ম্যাচের সিরিজটি টেস্ট চ্যাম্পিয়নশিপেরও অন্তর্ভুক্ত নয়। এক টেস্টের সিরিজটি তাই ক্রিকেটারদের জন্য কতটা প্রাসঙ্গিক, এমন এক প্রশ্নে হাথুরু বলেছেন, ‘দেশের হয়ে খেলবেন, এটার চেয়ে বড় কিছু হতে পারে না। টেস্ট চ্যাম্পিয়নশিপের কথা ভুলে যান। এটা কত দিন আগে এসেছে? দুই-তিন বা চার বছর আগে, তাই তো? এর আগেও দেশের হয়ে ক্রিকেটাররা টেস্ট খেলেছেন। ৯-১০ বছর বয়সে এমন কিছুর স্বপ্ন দেখেই তো বেড়ে উঠেছি। দেশের জন্য খেলতে আমার কাউকে উৎসাহ দেওয়ার দরকার নেই। যদি এখানে কোনো সমস্যা থাকে, তাহলে সেটা ভুল জায়গা।’

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ