Search
Close this search box.

সংগঠন থেকে বহিষ্কৃতরা তেল উত্তোলন বন্ধের ঘোষণা দিয়েছে: নাজমুল হক

তিন দফা দাবিতে তেল উত্তোলন ও পরিবহন বন্ধের ঘোষণা দিয়েছে পেট্রোল পাম্প মালিকদের একাংশের সংগঠন বাংলাদেশ পেট্রোল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশন। তবে আরেকাংশের কেন্দ্রীয় সভাপতি মোহাম্মদ নাজমুল হকের দাবি, সংগঠন থেকে বহিষ্কৃতরা এ ধর্মঘট ডেকেছে। এজন্য ঢাকার পাম্পগুলোতে তেলের সংকট হয়েছে।

তিনি বলেন, ঢাকার পেট্রোল পাম্পগুলোর ডিপো নারায়ণগঞ্জে। সেখানে প্রায় ৪০০ বেশি তেলের গাড়ি পে-অর্ডার নিয়ে অপেক্ষায় রয়েছে। কিন্তু তাদের ঢুকতে দেওয়া হচ্ছে না। ফলে ঢাকার পাম্পগুলোতে তেলের সংকট হয়েছে।

রোববার (৩ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশনের সভা কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান তিনি।

তবে যে দাবিতে ধর্মঘট ডাকা হয়েছে সেই দাবি ঠিক আছে উল্লেখ করে সংগঠনটির সভাপতি বলেন, যেহেতু তারা সংগঠন থেকে বহিষ্কৃত তাই এ ধর্মঘট অবৈধ।

মোহাম্মদ নাজমুল হক বলেন, আমরা সর্বপ্রথম ১২ দফা দাবি জানাই ২০১৬ সালে। তখন আমাদের তিনটি দাবি তাৎক্ষণিক মেনে নেওয়া হয়। বাকি দাবিগুলো ধীরে ধীরে মেনে নেওয়া হয়। অবশেষে পাঁচটি দাবি রয়ে যায়। ওই দাবিগুলো এখনো মেনে নেওয়া হয়নি। দাবিগুলোর বিষয়ে মতামত দিতে জ্বালানি প্রতিমন্ত্রী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত সময় নিয়েছেন। সুতরাং এই বিষয়ে যদি আমাদের কোনো ধর্মঘট থাকে তাহলে সেটা আমরা ৩০ সেপ্টেম্বরের পরে করব। এর আগে তো ধর্মঘট করার কোনো সুযোগ নেই।

তিনি বলেন, এখন যারা ধর্মঘটের ডাক দিয়েছে তারা এই সংগঠন থেকে বহিষ্কৃত। তারা আমাদের সংগঠনের কেউ না। আপনারা দেখবেন দেশের আর কোথাও ধর্মঘট চলছে না। ঢাকার পাম্পগুলোর ডিপো হচ্ছে নারায়ণগঞ্জে। সেখানে বহিষ্কৃত সংগঠনের নেতারা আশেপাশের লোকজনকে টাকা দিয়ে তেল দেওয়া বন্ধ করে রেখেছে। ঢাকার পাম্পগুলোতে অলরেডি তেল শেষ। কারণ শুক্র ও শনিবার ডিপো বন্ধ থাকে। আজও বন্ধ রয়েছে।

ধর্মঘট ডাকা সংগঠনের সদস্যদের অনুরোধ করে তিনি বলেন, আপনাদের দাবিগুলো যোক্তিক। তবে ধর্মঘট অযৌক্তিক। আপনারা দ্রুত সেখান থেকে সরে আসবেন বলে আশা করছি।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ