Search
Close this search box.

আশুগঞ্জ স্টিল রাইস সাইলোর নির্মাণ কাজ বন্ধ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি: অর্থ সংকটে বন্ধ হয়েগেছে দক্ষিণ এশিয়ার সবচেয়ে দীর্ঘমেয়াদী খাদ্যশস্য সংরক্ষণাগার আশুগঞ্জ স্টিল রাইস সাইলোর নির্মাণ কাজ। বিলের অর্থ ছাড় না হওয়ায় প্রায় এক মাস ধরে কাজ বন্ধ রেখেছে ঠিকাদারী প্রতিষ্ঠান তমা কনস্ট্রাকশন। কবে নাগাদ কাজ শুরু হবে- সেটি স্পষ্ট না হওয়ায় অনিশ্চয়তা দেখা দিয়েছে গুরুত্বপূর্ণ এ প্রকল্প নিয়ে। এখন পর্যন্ত প্রকল্পের অগ্রগতি ৭৮ শতাংশ।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জের মেঘনা নদীর পাড়ে ১ লাখ ৫ হাজার টন ধারণক্ষমতা সম্পন্ন স্টিল রাইস সাইলোর নির্মাণের জন্য ২০১৮ সালে তমা কনস্ট্রাকশনের সঙ্গে খাদ্য অধিদপ্তরের চুক্তি হয়। তবে করোনা মহামারিসহ নানা সংকটে নির্ধারিত সময়ে কাজ শেষ করা যায়নি। চতুর্থ দফায় বাড়ানো মেয়াদ শেষ হচ্ছে আগামী ডিসেম্বরে। সাইলোটি নির্মাণে ব্যায় হচ্ছে ৫৪০ কোটি ৪৫ লাখ টাকা। সাইলোর সবকটি বিন তৈরির কাজ শেষ হলেও এখনও বাকি বাল্ক ট্রাক রিসিভিয, টপ সাইলো স্টিল স্ট্রাকচার, অভ্যন্তরীণ সড়ক নির্মাণ ও ট্রাক পার্কিং ইয়ার্ডের কাজ। এ অবস্থায় বিলের অর্থ ছাড় না হওয়ায় কাজ বন্ধ করে দিয়েছে ঠিকাদারী প্রতিষ্ঠান।

তমা কনস্ট্রাকশন অ্যান্ড কোম্পানি লিমিটেডের জ্যেষ্ঠ প্রকৌশলী মো. নিশাত হোসাইন জানান, সরকার পরিবর্তনের পর থেকেই বিলের অর্থ ছাড়ে বিলম্ব হচ্ছে। ফলে সংকটে কাজ বন্ধ রাখতে হয়েছে। এ অবস্থায় নির্ধারিত সময়ে কাজ শেষ হবে না। ফলে আরও ৬ মাস প্রকল্পের মেয়াদ বাড়ানোর জন্য কর্তৃপক্ষের কাছে আবেদন জানানো হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ