Search
Close this search box.

র‌্যাবের ভ্রাম্যমান আদালতের অভিযানে একদিনে সাড়ে ষোল লক্ষ টাকা জরিমানা আদায়

স্টাফ রিপোর্টার-ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ঢাকার যাত্রাবাড়ী, ওয়ারী ও কেরাণীগঞ্জ এলাকায় নকল বৈদ্যুতিক তার, ভেজাল খাদ্য ও কসমেটিক্স উৎপাদন, মজুদ ও বিক্রি করার অভিযোগে বিভিন্ন প্রতিষ্ঠানকে ১৬ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

র‌্যাব-১০ এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন সোমবার বিকেলে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাজহারুল ইসলাম ও র‌্যাব-১০ এর সমন্বয়ে একটি আভিযানিক দল ঢাকার যাত্রাবাড়ী, ওয়ারী ও কেরাণীগঞ্জ এলাকায় ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম পরিচালনা করে বিএসটিআই এর প্রতিনিধির উপস্থিতিতে  নকল বৈদ্যুতিক তার, ভেজাল শিশু খাদ্য, কসমেটিক্স এবং অবৈধ ও মানহীন গিজার উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে ০৭ টি প্রতিষ্ঠানকে সর্বমোট  ষোল লক্ষ পঞ্চাশ হাজার টাকা জরিমানা আরোপ করেন।

এদের মধ্যে জালাল এন্টারপ্রাইজ’কে নগদ- ২,৫০,০০০/-, হুওয়াং ক্যামিকেল’কে নগদ- ২,৫০,০০০/- , জেনারেল ক্যাবলস’কে নগদ- ৩,০০,০০০/-, এমআরএস ক্যাবলস’কে নগদ- ৫,০০,০০০/-  , ইলেক্ট্রিক ভিশন’কে নগদ- ১,০০,০০০/-, বিআরবি কনজিউমার’কে নগদ- ২,০০,০০০/-  ও মেট্রো কনজিউমার’কে নগদ- ৫০,০০০/-  জরিমানা আরোপ করেন এবং আদায় করেন।

তিনি জানান, নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নির্দেশে ১ লক্ষ টাকা মূল্যের নকল বৈদ্যুতিক তার, ভেজাল খাদ্য ও কসমেটিক্স জব্দ ও ধ্বংস করে র‌্যাব সদস্যরা।

তিনি আরও জানান,র‌্যাবের গোয়েন্দা অনুসন্ধানে জানা যায় যে, বেশ কিছুদিন যাবৎ এই ধরনের অসাধু ব্যবসায়ীরা নকল বৈদ্যুতিক তার, ভেজাল খাদ্য ও কসমেটিক্স উৎপাদন মজুদ ও বাজারজাত করে আসছিল।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ