Search
Close this search box.

অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরী! ৩ প্রতিষ্ঠানকে গুনতে হলো জরিমানা

স্টাফ রিপোর্টার- ভ্রাম্যমাণ আদালতের অভিযানে রাজধানীর মহাখালী এলাকায় অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরী করার অপরাধে ৩ প্রতিষ্ঠানকে তিন লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়েছে। র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং র‌্যাব-১ এর আভিযানিক দলের সমন্বয়ে এ অভিযান পরিচালনা করা হয়।

সোমবার বিকেলে র‌্যাব-১ এর অধিনায়ক লে. কর্নেল আব্দুল্লাহ আল মোমেন এসব তথ্য জানান।

তিনি জানান সোমবার সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত র‌্যাব-১  এর একটি আভিযানিক দল রাজধানীর বনানী থানাধীন মহাখালী এলাকায় ঘরোয়া হোটেল এন্ড রেষ্টুরেন্ট, ক্যাফে বিসমিল্লাহ রেষ্টুরেন্ট এবং নবাবী ভোজ রেষ্টুরেন্ট এ ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করে।

এ সময় র‌্যাব ফোর্সেস সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং ডিএনসিসি’র স্যানিটারি ইন্সপেক্টর এর নেতৃতে পরিচালিত ভ্রাম্যমান আদালত যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন ব্যতিত স্বাস্থ্যবিধি না মেনে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরী করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮/৫২, নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর ৩৯ ধারা মোতাবেক  ঘরোয়া হোটেল এন্ড রেষ্টুরেন্ট এর স্বত্বাধিকারী এবং ম্যানেজার মোঃ জুলহাস হোসেন’কে ৮০,০০০/-, ক্যাফে বিসমিল্লাহ রেষ্টুরেন্ট এর স্বত্বাধিকারী এবং ম্যানেজার শেখ শফিউর রহমান’কে ১,০০,০০০/-, নবাবী ভোজ রেষ্টুরেন্ট এর স্বত্বাধিকারী এবং ম্যানেজার মোঃ সুমন (৩৮) কে ১,২০,০০০/- জরিমানা আরোপ করা হয়।

অধিনায়ক বলেন, ঢাকাসহ এর আশেপাশের বেশ কিছু ফেক্টরী ওজনে কম দেয়াসহ যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন ব্যতীত অস্বাস্থ্যকর পরিবেশে বিভিন্ন প্রকার খাবার তৈরী করে আসছিল মর্মে গোয়েন্দা তথ্য পাওয়া যায়। এসব খাবার মানবজীবনকে মারাত্মক হুমকির মুখে ফেলে দেয়। গোয়েন্দা অনুসন্ধানে প্রাপ্ত এসকল প্রতিষ্ঠানকে আইনের আওতায় আনার লক্ষ্যে র‌্যাব একটি বিশেষ দল গঠন করে গোয়েন্দা কার্যক্রম অব্যাহত রাখে। জনস্বাস্থ্য রক্ষা এবং সবার জন্য সুস্বাস্থ্য নিশ্চিতকল্পে র‌্যাব ভ্রাম্যমান আদালত অভিযান অব্যাহত থাকবে।

 

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ