Search
Close this search box.

দৌলতদিয়ায় গরু ব্যবসায়ীদের ছিনিয়ে নেওয়া টাকাসহ ৭ ডাকাত গ্রেফতার

স্টাফ রিপোর্টার- ফরিদপুরের দৌলতদিয়ায় অস্ত্রের মুখে গরু ব্যবসায়ী টাকা ডাকাতির ঘটনায় সাত ডাকাতকে অস্ত্রসহ গ্রেফতার করেছে নৌ পুলিশ।
মঙ্গলবার (২ মে) ঘটনার পরপরই জাতীয় জরুরি সেবা ৯৯৯ এর কলে খবর পেয়ে নৌ পুলিশের বেশ কয়েকটি থানা ও ফাঁড়ির সম্মিলিত অভিযানে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো- নৌ ডাকাত মো. মহসিন সরকার (৩০), মো. তাজুল ইসলাম (৩০), সিদ্দিকুর রহমান মোল্লা (৩০), মো. শাহিন বেপারী (৩৫), মো. মেহেদী (২৫), মো. সিহাব(২২), ও মো. এবাদুল বেপারী (৪০)।এ সময় গরু ব্যবসায়ীদের ছিনতাই হওয়া নগদ ৩৪ লাখ ৬২ হাজার টাকা উদ্ধার করা হয়।

এছাড়া স্পীডবোট তল্লাশি কচালিয়ে দেশীয় আগ্নেয়াস্ত্র চারটি, গুলি ১১ রাউন্ড, কাটার একটি, ছেনী ছয়টি ও নয়টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

বুধবার ( ৩ মে) দুপুরে রাজধানীর গুলশান -১ এ সংস্থাটির সদরদপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান নৌ পুলিশ প্রধান অতিরিক্ত আইজিপি শফিকুল ইসলাম। 

নৌপুলিশের বিভিন্ন ফাঁড়ি ও থানার সম্মিলিত অভিযানের কথা উল্লেখ করে তিনি বলেন,কয়েক গরু ব্যবসায়ী আরিচা গরুর হাটে গরু বিক্রি শেষে আরিচা থেকে দৌলতদিয়ার ৬নম্বর ফেরী ঘাটের সামনে আসার পরপরই স্পীডবোটে করে আসা ২০ থেকে ২২ জন ডাকাত দেশীয় আগ্নেয়াস্ত্রসহ ব্যবসায়ীদের মারধর করে৷ এরপর সঙ্গে থাকা গরু বিক্রির টাকা ছিনিয়ে নেয়।

এমন খবর পেয়ে দৌলতদিয়া নৌ পুলিশ ফাঁড়ির সদস্যরা অভিযান শুরু করে। পাশাপাশি নৌ পুলিশের সদরদপ্তরের কন্ট্রোল রুম বিষয়টি ফরিদপুর, নারায়নগঞ্জ এবং চাঁদপুর অঞ্চলের বিভিন্ন নৌ থানা/ফাঁড়িকে জানায়। নৌ পুলিশ ডাকাতদের ধাওয়া দিলে তারা দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা করে। ডাকাতরা মুন্সীগঞ্জ জেলার লৌহজং থানার ডহুরীর খাল দিয়ে দিঘীরপাড় হয়ে মেঘনা নদীতে প্রবেশ করে। তখন মোহনপুর নৌ পুলিশ ফাঁড়ি ও চর আব্দুল্লাহপুর নৌ পুলিশ সম্মিলিতভাবে ডাকাতদের পিছু নেয়। ডাজাতরা পথ পরিবর্তন করে মুন্সীগঞ্জ সদর থানার বাঘাইকান্দি গ্রামের খালে ঢুকতে ঢুকতে পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়তে থাকলে পুলিশও ডাকাতদের লক্ষ্য করে পাল্টা ১৬ রাউন্ড গুলি ছুড়ে। একপর্যায়ে নৌ পুলিশের চতুর্মুখী আক্রমণে টিকতে না পেরে ডাকাতদল মুন্সীগঞ্জ জেলার সদর থানার বাঘাইকান্দি গ্রামের খালের পাড়ে স্পীডবোটটি রেখে পালিয়ে যাওয়ার চেষ্টা করে৷ পরে স্থানীয় গ্রামবাসী ও জেলা পুলিশের সহায়তায় সাত ডাকাতকে গ্রেফতার করা হয়। গ্রেফতার ডাকাত সদস্যরা বেশ কয়েকবার গ্রেফতার হয়েছে। জামিনে বের হয়ে একই কাজ করে যাচ্ছে। এছাড়া ডাকাতিতে জড়িত বাকি ১৩ জনের নাম পেয়েছি। তাদের গ্রেফতারের অভিযান চলছে।

এক প্রশ্নের জবাবে নৌ পুলিশ প্রধান বলেন, গত বছরের আগস্টে এমন এক ঘটনায় অনেক কে গ্রেফতার করা হয়। দীর্ঘ অভিযানে নৌ পথ অনেক নিরাপদ। অনেক দিন পর এমন একটি ঘটনা ঘটেছে। আমরা জড়িত সবাইকে গ্রেফতারে অভিযান চালাচ্ছি। ভবিষ্যতে এমন ঘটনা না ঘটে সেই ব্যবস্থা নেওয়া হচ্ছে। পাশাপাশি নিয়মিত টহল জোরদার করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ