Search
Close this search box.

চলচ্চিত্র প্রযোজক ও পরিচালক শফি বিক্রমপুরী মারা গেছেন

মারা গেছেন ঢালিউডের নির্মাতা, প্রযোজক ও পরিবেশক শফি বিক্রমপুরী। আজ বুধবার (১৮ অক্টোবর) ভোরে ব্যাংককের একটি হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮১ বছর।

চলচ্চিত্র পরিচালক অপূর্ব রানা সামাজিক মাধ্যমে তথ্যটি নিশ্চিত করেছেন। শফি বিক্রমপুরী দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন জানান তিনি।

এ ছাড়া শফি বিক্রমপুরীর ঘনিষ্ঠজন অভিনেতা জাদু আজাদ গণমাধ্যমকে জানান, শ্বাসকষ্টসহ বার্ধক্যজনিত নানা রোগে আক্রান্ত হয়ে প্রায় দেড় মাস ধরে ব্যাংককে চিকিৎসাধীন ছিলেন তিনি।

আজ দিবাগত রাত একটার দিকে শফি বিক্রমপুরীর মরদেহ ঢাকায় আনা হবে। কাল বৃহস্পতিবার দুপুরে গুলশানের আজাদ মসজিদে জানাজা শেষে শ্রীনগরের পারিবারিক কবরস্থানে তাকে সমাহিত করা হবে।

শফি বিক্রমপুরীর পুরো নাম শফিউর রহমান। শফি বিক্রমপুরী নামে চলচ্চিত্র পরিচালনা ও প্রযোজনা করেছেন তিনি। ১৯৪২ সালের ১৫ জানুয়ারি বিক্রমপুরে জন্ম হয় তার।

শফি বিক্রমপুরী ১৯৭৮ সালে প্রথম ‘রাজদুলারি’ ছবি পরিচালনা করেন। এরপর ‘আলাদিন আলিবাবা সিন্দাবাদ’, ‘দেনমোহর’সহ কয়েকটি ছবি পরিচালনা করেন। তার প্রযোজিত ও পরিবেশিত সিনেমার মধ্যে রয়েছে ‘অরুণোদয়ের অগ্নিসাক্ষী’, ‘ডাকু মনসুর’, ‘বাহাদুর’, ‘বন্দুক’, ‘সবুজ সাথী’।

মৃত্যুকালে শফি বিক্রমপুরী স্ত্রী নাসিমা সুলতানা, ছেলে হাফিজুর রহমান ও মেয়ে যমুনাকে রেখে যান। মেয়ের নামে তিনি যমুনা ফিল্মস লিমিটেড প্রতিষ্ঠা করেন। পাশাপাশি রাজনীতিতেও সক্রিয় ছিলেন শফি বিক্রমপুরী।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ