Search
Close this search box.

সিনেমায় পা রেখেই বড় সুসংবাদ পেলেন মেহজাবীন!

বিনোদন ডেস্ক: বিশ্বের অন্যতম বৃহত্তম চলচ্চিত্র উৎসবগুলোর একটি টরন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব (টিআইএফএফ)। কান চলচ্চিত্র উৎসব-এর পর বিশ্বের সবচেয়ে মর্যাদাপূর্ণ এই উৎসবের ৪৯তম আসর বসছে ৫ সেপ্টেম্বর। ১১ দিনব্যাপী এই উৎসবে থাকছে বাংলাদেশি ছবি ‘সাবা’! টিআইএফএফ-এর আসন্ন উৎসবে কোন ছবিগুলো নির্বাচিত হয়েছে, সদ্য তালিকা প্রকাশ করেছে আয়োজকরা। যেখানে ডিসকভারি প্রোগ্রামে বিশ্বের ২৪টি চলচ্চিত্রের সাথে স্থান করে নিয়েছে বাংলাদেশি ‘সাবা’।

ছোটপর্দার তারকা অভিনেত্রী মেহজাবীন অভিনীত প্রথম ছবি ‘সাবা’। এটি পরিচালনা করেছেন মাকসুদ হোসেন। গেল ফেব্রুয়ারিতে মেহজাবীনের জন্মদিন উপলক্ষ্যে ‘সাবা’র পোস্টার উন্মোচনের মধ্য দিয়ে ছবিটি নিয়ে প্রথমবার জানানো হয়। জন্মদিনের দুপুরে মেহজাবীন পোস্টার শেয়ার করে জানান, “২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে ১৪ বছর আগে এই দিনেই টিভি নাটকে আমার অভিনয় যাত্রা শুরু হয়েছিল। আর আজ এই বিশেষ দিনেই আমার শুভাকাঙ্খী, বন্ধুদের একটি বিশেষ খবর জানাতে চাই, বড় পর্দায় পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রে আমার অভিষেক হতে যাচ্ছে এ বছরই।”

সেইসাথে মেহজাবীন বলেছিলেন,“২০২৩ সালের শুরুতেই আমরা এই চলচিত্রের কাজ সম্পন্ন করি।” সেই সময়ই কিছুটা আঁচ পাওয়া গিয়েছিলো যে, ছবিটি বিশ্বের বিভিন্ন চলচ্চিত্র উৎসবে যাত্রা করতে যাচ্ছে! সেই ভাবনার ব্যত্যয় ঘটেনি! মাস চারেকের মধ্যেই এলো সুসংবাদ।

‘সাবা’র পরিচালক মাকসুদ হোসেন গ্লোবাল মিডিয়া মেকার্সসহ বেশকিছু গুরুত্বপূর্ণ চলচ্চিত্র কর্মশালায় অংশ গ্রহণ করেছেন। সেই সাথে ‘সাবা’সহ নিজের পরিচালিত আরো একটি সিনেমা নিয়ে ভারত ও বিভিন্ন আন্তর্জাতিক ফিল্ম বাজারের কো-প্রোডাকশনে অংশ নিয়েছেন।

মেহজাবীন ছাড়াও ‘সাবা’ চলচ্চিত্রে আরো অভিনয় করেছেন মোস্তফা মনোয়ার এবং রোকেয়া প্রাচীর মতো অভিনয়শিল্পীরা। ‘মাটির প্রজার দেশে’র আরিফুর রহমান ও তামিম আবদুল মজিদের প্রযোজনায় সিনেমাটির চিত্রগ্রহণে ছিলেন বরকত হোসেন পলাশ।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ