Search
Close this search box.

নিলামে উঠছে গৃহকর্মীকে লেখা প্রিন্সেস ডায়ানার চিঠি

পথে প্রান্তরে ডেস্ক: সাবেক এক গৃহকর্মীকে লেখা প্রিন্সেস ডায়ানার চিঠি ও কার্ড নিলামে উঠতে যাচ্ছে। আগামী ৩০ জুলাই হবে ওই নিলাম। যুক্তরাজ্যে লন্ডন থেকে ৩৫ মাইল দূরের গ্রাম স্ট্যানস্টেড মাউন্টফিচেটে নিলামে উঠতে যাওয়া ডায়ানার হাতে লেখা ওইসব চিঠি ও কার্ডের দাম হাজার হাজার পাউন্ড হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

স্যান্ড্রিংহাম এস্টেটের পার্ক হাউসে শৈশব কেটেছে ডায়ানার। সে সময়টাতে তাদের গৃহকর্মী হিসেবে কাজ করতেন ভায়োলেট কলিসন। কলি নামে তাকে চিনতেন ডায়ানা, তাকেই এ চিঠিগুলো লিখেছিলেন তিনি।

গৃহকর্মী কলিসনকে লেখা চিঠিগুলোকে ‘অন্তরঙ্গ’ চিঠি হিসেবে বর্ণনা করেছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো। প্রতিবেদন বলছে, কলিসনের সঙ্গে ডায়ানার আন্তিরকতার সম্পর্ক ছিল। কলিসন ডায়ানাকে উপহারও পাঠাতেন। ডায়ানা আবার এ জন্য তাকে ধন্যবাদ জানিয়ে চিঠি পাঠাতেন।

যে চিঠিগুলোর সন্ধান পাওয়া গেছে তার মধ্যে একটি চিঠি ডায়ানাকে লেখা হয়েছিল প্রিন্স চার্লসের সঙ্গে তার বিয়ের মাত্র তিন সপ্তাহ আগে। ১৯৮৪ সালের সেপ্টেম্বরে ডায়ানার লেখা আরেকটি চিঠিতে প্রিন্স হ্যারিকে উপহার পাঠানোর জন্য কলিসনকে ধন্যবাদ দিতে দেখা গেছে। ডায়ানার জন্মের সময় গৃহকর্মী কলিসন তাদের বাড়িতেই ছিলেন। ২০১৩ সালে ৮৯ বছর বয়সে মারা যান তিনি।

১৯৯৬ সালে প্রিন্স চার্লসের সঙ্গে বিচ্ছেদ হয় প্রিন্সেস ডায়ানার। ১৯৯৭ সালে ৩৬ বছর বয়সে গাড়ি দুর্ঘটনায় প্রাণ হারান তিনি। দাতব্য কাজ ও ব্যক্তিগত জীবনের জন্য বিশ্বের অন্যতম বিখ্যাত নারী হিসেবে বিবেচিত ডায়ানা প্রিন্স উইলিয়াম ও প্রিন্স হ্যারির মা।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ