Search
Close this search box.

সহিংসতা থেকে শিশুদের রক্ষার আহ্বান ইউনিসেফের

আন্তর্জাতিক ডেস্ক: বাংলাদেশে সম্প্রতি কোটা সংস্কার আন্দোলন ঘিরে সংঘাত-সহিংসতার মধ্যে বেশ কয়েকজন শিশু নিহতের খবর এসেছে গণমাধ্যমে। এমন পরিস্থিতিতে শিশুদের রক্ষা করতে সবপক্ষকে আহ্বান জানিয়েছে জাতিসংঘ শিশু তহবিল ইউনিসেফ।

সোমবার (২৯ জুলাই) নিজেদের ভেরিফায়েড ফেসবুক এক পোস্টে এই আহ্বান জানায় সংস্থাটি।

ইউনিসেফ ফেসবুকে একটি ফটোকার্ড শেয়ার করে লেখে, বাংলাদেশে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের প্রেক্ষাপটে ইউনিসেফ, সংশ্লিষ্ট সব পক্ষকে শিশুদের সহিংসতা থেকে রক্ষা করতে আহ্বান জানায়। এ ছাড়া জাতীয় ও আন্তর্জাতিক আইন অনুযায়ী সহিংসতা ও ভয়-ভীতিমুক্ত একটি নিরাপদ পরিবেশে তাদের মতপ্রকাশের স্বাধীনতা নিশ্চিত করার আহ্বান জানায়।

এর আগে, ফেইসবুকে দেওয়া আরেক পোস্টে ইউনিসেফ বলে, দেশে সম্প্রতি সহিংসতার ঘটনায় শিশুদের সুস্থতা ও মানসিক স্বাস্থ্য নিয়ে আমরা গভীরভাবে উদ্বিগ্ন।

শিশুদের মানসিক স্বাস্থ্যের কথা বিবেচনা করে এরই মধ্যে ইউনিসেফ প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে জানিয়ে সে পোস্টে আরও বলা হয়, বিগত কয়েক দিনে ইউনিসেফ সমর্থিত শিশু হেল্পলাইন ১০৯৮ এ কল সংখ্যা ২৫০ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

প্রসঙ্গত, সাম্প্রতিক সহিংসতায় দেশে ১৫০ জনের প্রাণহানি ঘটেছে বলে নিশ্চিত করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন। নিহতদের মধ্যে বিভিন্ন শ্রেণি-পেশা ও বিভিন্ন বয়সের মানুষ রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ