Search
Close this search box.

প্রধানমন্ত্রী আজ বিশ্বের বিস্ময়:মুহম্মদ শফিকুর রহমান এমপি

স্টাফ রিপোর্টারঃ

চাঁদপুর ৪ ফরিদগঞ্জ আসনের সংসদ সদস্য প্রখ্যাত সাংবাদিক ও বীর মুক্তিযোদ্ধা এবং দৈনিক পথে প্রান্তরের প্রধান সম্পাদক ও সিইও মুহম্মদ শফিকুর রহমান (এমপি) দেশের ধারাবাহিক উন্নয়ন ও জনগণের জীবনমান উন্নয়নে প্রধানমন্ত্রী আজ বিশ্বের বিস্ময় বলে উল্লেখ করেছেন।

তিনি বলেছেন, প্রধানমন্ত্রী বাংলাদেশকে গণতন্ত্রের কেন্দ্রবিন্দু রূপে জনগণের জীবনমান উন্নয়ন এবং আশা আকাক্ষার সফল বাস্তবায়নে অব্যাহতভাবে কার্যকর ও সক্রিয় ভূমিকা রেখে যাচ্ছেন। এবং প্রধানমন্ত্রীর মধ্য দিয়েই গণতন্ত্র হয়েছে সুসংহত, শোষণমুক্ত সমাজ ব্যবস্থা হয়েছে প্রতিষ্ঠিত।

শনিবার (৩ মে) বেলা ১২ টায় উপজেলার ১১নং চরদুঃখিয়া (পঃ) ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাহমুদুল হাসান (মিরাজ) এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, সকলের জন্য সাম্য ও ন্যায়বিচার হয়েছে নিশ্চিত। দেশকে আরো সমৃদ্ধশীল করনে আমরা সকলে একযোগে কাজ করতে হবে, গড়ে তুলতে হবে আগামীর সুখী, সমৃদ্ধ, উন্নত, ক্ষুধা ও দারিদ্রমুক্ত স্মার্ট বাংলাদেশ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা- এই হোক আমাদের প্রত্যয়। বঙ্গবন্ধু যেই স্বপ্ন বাংলাদেশকে উন্নত, সমৃদ্ধ করে গড়ে তুলবেন।” সেই স্বপ্ন পূরণে যে যাত্রা বঙ্গবন্ধু শুরু করেছিলেন, ১৯৭৫ সালের ১৫ অগাস্ট তাকে (বঙ্গবন্ধুকে) হত্যার মাধ্যমে বাংলাদেশের সেই অগ্রযাত্রাই ঠেকিয়ে দেওয়া হয়েছিল।

“এই আঘাতটা শুধু একজন রাষ্ট্রপতিকে হত্যা না। এই আঘাতটা ছিল একটা স্বাধীন দেশের আদর্শকে হত্যা করা, চেতনাকে হত্যা করা।” “সেটাই আপনারা দেখতে পাবেন ১৫ই অগাস্টের পর থেকে যারা ক্ষমতায় এসেছিল, তারা এভাবেই রাষ্ট্রটা চালিয়েছিল। সেখানে ১৫ই অগাস্টের খুনি, স্বাধীনতাবিরোধী, যুদ্ধাপরাধী, মানবতাবিরোধী, তারাই ক্ষমতায় বসেছিল। মানুষের ভাগ্য পরিবর্তনের কোনো চেষ্টা তারা করেনি।”

মুহম্মদ শফিকুর রহমান বলেন, “আমাদের লক্ষ্য একটাই, যে আদর্শের জন্য তিনি দেশ স্বাধীন করেছেন, যে লক্ষ্য নিয়ে তিনি সারা জীবন সংগ্রাম করেছেন, জেল-জুলুম অত্যাচার বারবার সহ্য করেছেন, নিজের জীবনকে উৎসর্গ করেছেন, যেই মানুষগুলোর জন্য সেই মানুষগুলোর ভাগ্য গড়া এটাই আমাদের লক্ষ্য।” আওয়ামী লীগের উপর আস্থা রাখায় ফরিদগঞ্জের জনগণের প্রতি কৃতজ্ঞতা জানান তিনি। আগামী নির্বাচনে প্রধানমন্ত্রীকে পুনরায় ক্ষমতায় সমাসীন করে দেশের ধারাবাহিক উন্নতিকে পূর্ণ করার সুযোগ দেওয়ার বিশেষ অনুরোধ করেন তিনি।

এসময় পূর্ব একলাসপুর হতে পশ্চিম একলাসপুর সংযোগ ব্রীজ, তুলাতলী হতে সাহেবগঞ্জ সড়ক, কালি বাজার হতে সন্তোষপুর সড়ক সংস্কার কাজের শুভ উদ্বোধন করেন তিনি। এছাড়াও একই দিনের সকাল ১০ ঘটিকায় উপজেলার ধানুয়া জনতা হাইস্কুলের নবনির্মিত ৪তালা বিশিষ্ট ভবনের শুভ উদ্বোধন করেন তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সাবেক ত্রাণ ও সমাজ কল্যাণ উপকমিটির সদস্য ও সাবেক উপজেলা ছাত্রলীগের সভাপতি খাজে আহমেদ মজুমদার, উপজেলা প্রকৌশলী আবরার আহাম্মদ, অফিসার ইনচার্জ মোঃ আব্দুল মান্নান, সাবেক উপজেলা ছাত্রলীগের সভাপতি তোফায়েল আহমেদ ভূঁইয়া, উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক আবু সুফিয়ান শাহীন, যুগ্ম-আহবায়ক হেলাল উদ্দিন আহমেদ।

এসময় উপস্থিত ছিলেন, ১০নং ইউনিয়ন চেয়ারম্যান আলাউদ্দিন আহমেদ ভূঁইয়া, ১৪নং ইউনিয়ন চেয়ারম্যান শরিফ হোসেন খান, ১২নং ইউনিয়ন চেয়ারম্যান আলমগীর হোসেন (রিপন), উপজেলা আওয়ামী লীগ নেতা জিএম হাছান তাবাচ্ছুম, আওয়ামীলীগ নেতা রফিকুল ইসলাম, মো, খলিলুর রহমান, নজরুল ইসলাম সুমন, শাহবুদ্দিন টিপু, সোহেল রানা, পুতুল সরকার, ছাত্তার পাটওয়ারী, শিমুল পাটওয়ারী, আকরাম হোসেন রবিন, রাসেল মিজি, মোস্তফা ঢালি, মাজহারুল ইসলাম মিরু, মোয়জ্জেম হোসেন, হৃদয় মিজি, উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. কামরুল হাসান পাটওয়ারী, পৌর ছাত্রলীগের সভাপতি গাজী আলী নেওয়াজ, সাধান সম্পাদক মো. হৃদয় গাজীসহ বিভিন্ন ইউনিয়নের ও ওয়ার্ডের আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের কর্মীরা।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ