Search
Close this search box.

পাকিস্তানকে হারিয়ে ফাইনালে আফগানিস্তান

চীনের হংজুর পিংফেং ক্রিকেট ফিল্ডে অনুষ্ঠিত দ্বিতীয় সেমিফাইনালে আগে ব্যাট করে ১১৫ রান তুলতেই সব উইকেট হারিয়ে ফেলে পাকিস্তান। জবাবে ৬ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় আফগানিস্তান। ফলে আফগানরা জয় তুলে নেয় ৪ উইকেটে।

লক্ষ্য তাড়ায় নেমে আফগানিস্তানের শুরুটা অবশ্য ভালো হয়নি। দুই ওপেনার সেদিকুল্লাহ (৫) ও মোহাম্মদ শাহজাদ (৯) ফিরেছেন দ্রুতই। চারে নামা শহিদুল্লাহ কামাল তো রানের খাতাই খুলতে পারেননি। তবে বিপর্যয়ে হাল ধরেন নূর আলী জাদরান। তার ব্যাট থেকে আসে ৩৩ বলে ৩৯ রান।

দলীয় ৭১ রানে নূর আলীর বিদায়ের পর ফের বিপর্যয়ের মুখে পড়ে আফগানরা। ৭১ থেকে ৮৪ রান পর্যন্ত যেতেই ৩ উইকেট হারিয়ে ফেলে তারা। তবে এবার প্রতিরোধ গড়েন আফগান অধিনায়ক গুলবাদিন নায়িব। তার ১৯ বলে ২৬ রানের ছোট কিন্তু গুরুত্বপূর্ণ ইনিংসে ভর করে ১৭.৫ ওভারেই জয় নিশ্চিত করে আফগানিস্তান।

এর আগে আফগান বোলারদের তোপের মুখে পাকিস্তানের কোনো ব্যাটারই সুবিধা করতে পারেননি। ওপেনার ওমর ইউসুফ (২৪) ছাড়া আর কেউই বলার মতো রান পাননি। দ্বিতীয় সর্বোচ্চ ১৪ রান এসেছে আমের জামালের ব্যাট থেকে। এছাড়া দুই অঙ্ক স্পর্শ করতে পেরেছেন আরাফাত মিনহাস (১৩) ও রোহেল নাজির (১০)। ১৮ ওভারেই গুটিয়ে যায় পাকিস্তানের ইনিংস।

সেমিফাইনালে বাংলাদেশকে হারিয়ে আগেই ফাইনাল নিশ্চিত করেছে ভারত। আগামীকাল ফাইনালে তারা লড়বে আফগানিস্তানের বিপক্ষে। দিনের আরেক ম্যাচে ব্রোঞ্জ পদকের লড়াইয়ে নামবে বাংলাদেশ ও পাকিস্তান।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ