Search
Close this search box.

রিজার্ভ ৩০ বিলিয়ন ডলারের নিচে নামতে দেওয়া হবে না: অর্থমন্ত্রী

আগামীতে বৈদেশিক মুদ্রার রিজার্ভ ৩০ বিলিয়নের নিচে নামতে দেওয়া হবে না বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। মঙ্গলবার (৯ জানুয়ারি) অর্থ মন্ত্রণালয়ে নির্বাচন পরবর্তী শুভেচ্ছা বিনিময়কলে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, মূল্যস্ফীতি ছাড়া অর্থনীতি চলতে পারে না। যারা অর্থনীতি নিয়ে গভীরভাবে ভাবে না, তারাই মূল্যস্ফীতি নিয়ে কথা বলেন।

কিন্তু মূল্যস্ফীতিতো অসহনীয় পর্যায়ে চলে গেছে, এমন প্রশ্নে তিনি বলেন, গত ১৫ বছরের মধ্যে ৮ থেকে ১০ বছর ৬ শতাংশের নিচে ছিল, এর থেকে ভালো অবস্থা হতে পারে না।নতুন সরকারের অর্থমন্ত্রী কে হবেন, জানতে চাইলে মুস্তফা কামাল বলেন, সেটা প্রধানমন্ত্রী ঠিক করবেন। তবে যিনিই অর্থমন্ত্রী হোক না কেন, অথর্নীতিকে আরও গতিশীল করবে সরকার।তিনি বলেন, বৈদেশিক মুদ্রার রিজার্ভ ৪৮ বিলিয়ন ডলারে উত্তীর্ণ হয়েছিল, যা সম্প্রতিক সময়ে কমেছে। তবে আগামীতে ৩০ বিলিয়নের নিচে নামতে দেওয়া হবে না।বাণিজ্য নিষেধাজ্ঞা নিয়ে সাংবাদিকের প্রশ্নে অর্থমন্ত্রী বলেন, কেউ যদি জোর করে কিছু করতে চায়, করতেই পারে। বাংলাদেশেও সেটা করতে পারে। এটা কি হয় নাকি?তিনি আরও বলেন, ‘কেউ যদি অপরাধ করে তার শাস্তি রয়েছে। কিন্তু বাংলাদেশ তো কোনো অপরাধ করেনি।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ