Search
Close this search box.

পটুয়াখালীর কলাপাড়া থেকে ‘আনসার আল ইসলাম’র সদস্য গ্রেফতার

পটুয়াখালীর কলাপাড়া থেকে ‘আনসার আল ইসলাম’র সদস্য গ্রেফতার

স্টাফ রিপোর্টার – নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলামের এক সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে এন্টি টেররিজম ইউনিট(এটিউ)। গ্রেফতারকৃতর নাম- মো: আব্দুর রহমান (৩৬)। তিনি পেশায় একজন মোটর সাইকেল পার্টস ব্যবসায়ী। পটুয়াখালি জেলার কলাপাড়া থানার পৌরসভা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

এ সময় তার কাছ থেকে চার টি মোবাইল ফোন, ছয় টি সিম কার্ড, তিন টি এসডি কার্ড, দুটি টি উগ্রবাদী বই ও ৭৮ পাতা ডিজিটাল আলামত হিসেবে জব্দ করা হয়।

রবিবার দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান এন্টি টেররিজম ইউনিটের মিডিয়া কর্মকর্তা পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান। তিনি জানান, আব্দুর রহমান নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’ এর একজন সক্রিয় সদস্য। সে ৫ থেকে ৬ বছর ধরে ফেসবুকে একাধিক আইডি ব্যবহারের মাধ্যমে নিষিদ্ধ ঘোষিত সংগঠন ‘আনসার আল ইসলাম’র নেতা জসিম উদ্দিন রাহমানির মতবাদ প্রচার করে আসছিল।

এছাড়াও সে কোরআন ও হাদিসের অপব্যাখ্যা প্রচারের মাধ্যমে রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র, হত্যা, জনমনে ত্রাস ও আতঙ্ক সৃষ্টির লক্ষ্যে পরিকল্পনা এবং সশস্ত্র জিহাদের মাধ্যমে দেশের গণতান্ত্রিক শাসন ব্যবস্থা ও সংবিধান বাতিল করে কথিত খেলাফত শাসন ব্যবস্থা প্রতিষ্ঠার লক্ষ্যে নানা রকম প্রচার-প্রচারণা চালিয়ে আসছিল।

পুলিশ সুপার আসলাম আরও জানান, সে বিভিন্ন ফেসবুক আইডি ব্যবহার করে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উপর হামলা চালানো এবং হত্যা করতে উৎসাহিত করে পোস্ট দিত। এছাড়া বাংলাদেশের নিরাপত্তা ও সার্বভৌমত্ব বিপন্ন করার উদ্দেশ্যে নিষিদ্ধ ঘোষিত সংগঠনের সদস্যপদ গ্রহণেও উৎসাহিত করত। গ্রেফতারকৃতর বিরুদ্ধে কলাপাড়া থানায় সন্ত্রাস বিরোধী আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ