Search
Close this search box.

বিএনপির আন্দোলনের বেলুন ফিউজ হয়ে গেছে: তথ্যমন্ত্রী

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপির আন্দোলনের বেলুন ফিউজ হয়ে গেছে। বিদেশিদের কাছে ধর্না দেওয়া হয়েছে। ধর্না দিয়ে বাংলাদেশকে চাপ দেওয়ার চেষ্টা করা হয়েছে। সেই চাপও এখন ডিফিউজ হয়ে গেছে। শনিবার (১৯ আগস্ট) রাজারবাগ পুলিশ লাইনে বঙ্গবন্ধুর ৪৮তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনা সভায় এ মন্তব্য করেন।

তথ্যমন্ত্রী বলেন, এটি পুলিশের আয়োজনে আলোচনা সভা, এখানে কোনো রাজনৈতিক বক্তব্য রাখতে চাই না। তবে, আমি রাজনৈতিক সরকারের মন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক। সেই কারণেই বলছি, অনেক আন্দোলন করার চেষ্টা করা হয়েছে। অনেক আন্দোলন করতে গিয়ে ঢাকায় একটি মহাসমাবেশ করা হয়েছে। সেই সমাবেশে বেলুন ফুলেছে। আর এখন সেই বেলুন ফিউজ হয়ে গেছে, আন্দোলনের বেলুন ফিউজ হয়ে গেছে।

মন্ত্রী বলেন, বিদেশিদের কাছে অনেক ধর্না দেওয়া হয়েছে। ধর্না দিয়ে বাংলাদেশের ওপর একটি চাপ প্রয়োগের চেষ্টা করা হয়েছে। সেই চাপও এখন ডিফিউজ হয়ে গেছে। আপনারা পত্রপত্রিকা পড়লে নিশ্চয়ই অনুধাবন করতে পারেন, বিদেশি চাপ এরই মধ্যে ডিফিউজ এবং আন্দোলনের বেলুন ফিউজড।

তিনি বলেন, আজকে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে কোনো লাভ হবে না। দেশের জনগণ যেমন ভূমিকা রাখছে, পুলিশ বাহিনীও ভূমিকা রাখছে। পুলিশ বাহিনী অবশ্যই আইনানুযায়ী চলবে, তাদের নীতিমালা অনুযায়ী চলবে। সেই অনুযায়ী চললেই কেউ রাজনীতির নামে মানুষ মারতে পারে না। বিশ্বের কোথাও রাজনীতির নামে মানুষ পোড়ানো হয়নি। যেটি আমাদের দেশে হয়েছে। এর আগে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির উদ্বোধন করেন মন্ত্রী।

ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন ইতিহাসবিদ ও প্রাবন্ধিক অধ্যাপক ড. সৈয়দ আনোয়ার হোসেন, পুলিশ মহাপরিদর্শক চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, অতিরিক্ত মহাপরিদর্শক (প্রশাসন) মো. কামরুল আহসান, অতিরিক্ত আইজিপি স্পেশাল ব্রাঞ্চ) মো. মনিরুল ইসলাম প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ