Search
Close this search box.

বাংলাদেশে সুষ্ঠু নির্বাচন চায় যুক্তরাষ্ট্র, প্রধানমন্ত্রীকে মার্কিন নিরাপত্তা উপদেষ্টা

বাংলাদেশে অনুষ্ঠেয় আগামী জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ দেখতে চায় যুক্তরাষ্ট্র। দেশটির জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জ্যাক সুলিভান গত ২৭ সেপ্টেম্বর ওয়াশিংটন ডিসিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকে এ কথা বলেন

সুলিভান বলেন, ‘বাংলাদেশের আগামী নির্বাচন যাতে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয়, তার ওপর যুক্তরাষ্ট্র গুরুত্ব দিচ্ছে।

মঙ্গলবার (৩ অক্টোবর) হোয়াইট হাউসের নিয়মিত সংবাদ সম্মেলনে মার্কিন জাতীয় নিরাপত্তা পরিষদের কৌশলগত যোগাযোগবিষয়ক সমন্বয়কারী জন কারবি বৈঠকের বিষয়ে এ তথ্য জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে জ্যাক সুলিভানের আলোচনার প্রসঙ্গে জন কারবি বলেন, তারা অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের গুরুত্বের বিষয়ে আলোচনা করেছেন। জলবায়ু পরিবর্তনসহ নানান ক্ষেত্রে দু’দেশের সম্পর্কোন্নয়ন নিয়েও তাদের মধ্যে আলোচনা হয়েছে।

যুক্তরাষ্ট্র সফরের সময় প্রধানমন্ত্রী ২৭ সেপ্টেম্বর ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাস পরিদর্শন করেন। সেখানে যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জ্যাক সুলিভান প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। প্রায় ঘণ্টাখানেক আলোচনা হয় তাদের।

জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগ দিতে গত ১৭ সেপ্টেম্বর নিউইয়র্কে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বুধবার (৪ অক্টোবর) দেশে ফিরেছেন তিনি।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ