Search
Close this search box.

নির্বাচন তুলনামূলক ভালো হয়েছে: সিইসি

সদ্য সমাপ্ত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন খুব একটা অংশগ্রহণমূলক না হলেও, তুলনামূলকভাবে ভালো হয়েছে বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) নির্বাচন কমিশন ভবনে আয়োজিত এক অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

সিইসি কাজী হাবিবুল আউয়াল বলেন, কোনো নির্বাচনই বির্তকের ঊর্ধ্বে যেতে পারেনি। এই নির্বাচন নিয়ে যে আমরা সন্তুষ্টি প্রকাশ করছি, তাও কিন্তু বির্তকের ঊর্ধ্বে নয়।

তিনি বলেন, দায়িত্ব নেওয়ার পর থেকে বিতর্কের ঝড়ে পড়ে গিয়েছিলাম। সুনাম খুব একটা শুনিনি, দুর্নামটাই বেশি শুনেছি। তবে ত্রিমুখী চাপের মুখে জাতীয় নির্বাচনের মতো গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করা অনেকটা কঠিন ছিলো।

সিইসি আরও বলেন, এই নির্বাচন খুব একটা অংশগ্রহণমূলক হয়েছে তা নয়। একটি বড় দল শুধু বর্জন করেনি প্রতিহতও করতে চেয়েছিল। তবে বলতে হবে, এ নির্বাচন তুলনামূলক ভালো হয়েছে। সকলের সমন্বিত প্রয়াসে নির্বাচনটাকে উঠিয়ে আনা হয়েছে।

তিনি বলেন, নির্বাচন হয়ে গেলেও রাজনৈতিক সংকট কাটেনি। এমন সংকটে দেশ সুস্থিরভাবে এগুতে পারে না। নির্বাচন নিয়ে প্রতি পাঁচ বছর পরপর সংকট তৈরি হলে উন্নয়ন বাধাগ্রস্ত হবে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ