Search
Close this search box.

বিএনপি-জামায়াতকে আর রাজনৈতিক ফায়দা লুটতে দেয়া হবে না- নাছিম

স্টাফ রিপোর্টার- আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, মিথ্যা, অপপ্রচার ও গুজবের রাজনীতি বিএনপির শক্তি। তারা গুজব ছড়িয়ে, মিথ্যাচার করে, অপপ্রচার করে রাজনৈতিক ফায়দা লুটতে চায়। তারা ক্ষমতায় থাকা অবস্থায় দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছিল, তারা দেশকে আবারো সেই অবস্থায় ফিরিয়ে নিয়ে যেতে চায়। বিএনপি-জামায়াতকে মিথ্যাচার ও দুর্নীতির মাধ্যমে আর রাজনৈতিক ফায়দা লুটতে দেয়া হবে না।

ধানমন্ডির ৩২ নম্বরে ধানমন্ডি থানার ১৫ নম্বর ওয়ার্ড, হাজারীবাগ থানার ১৪ ও ২২ নম্বর ওয়ার্ড, কলাবাগান থানার ১৬ ও ১৭ নম্বর ওয়ার্ড এবং নিউমার্কেট থানার ১৮ নম্বর ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো: কামরুল হাসান রিপনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক তারিক সাঈদের সঞ্চালনায় সম্মেলন উদ্বোধন করেন স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু।

বাহাউদ্দিন নাছিম বলেন, বাংলাদেশ এখন বিশ্ব দরবারে রোল মডেল হিসেবে সুপ্রতিষ্ঠিত হয়েছে। ঠিক তখনই এই অশুভ শক্তিরা নতুন করে ষড়যন্ত্র করে বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতির পথকে বাধাগ্রস্ত করতে চায়। এরা বাংলাদেশকে সাম্প্রদায়িক রাষ্ট্র হিসেবে গড়তে চায়।

তিনি বলেন, বিএনপি-জামায়াত গণতন্ত্রের বিপক্ষে অবস্থান নিয়েছে। এরা স্বৈরাতন্ত্রের পক্ষে এবং পাকিস্তানি আদর্শ মেনে চলে। বাংলাদেশের রাজনীতিকে এরা ধ্বংস করেছিল। বাংলাদেশকে পাল্টে ফেলার ষড়যন্ত্র করেছিল। বিএনপি-জামায়াতের সৃষ্টি হয়েছে সাম্প্রদায়িক শক্তির ওপর ভর করে ক্ষমতায় যেতে চায়।

নাছিম বলেন, এই অশুভ শক্তি ক্ষমতায় গিয়ে ২০০১ সালে বাংলাদেশে লুটপাট শুরু করে। এরা সংখ্যালঘুদের উপর তখন থেকেই হামলা চালায়। সন্ত্রাসী দল বিএনপি মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর এখন বলেন আওয়ামী লীগ নাতি সাম্প্রদায়িক হামলা চালাচ্ছে। আওয়ামী লীগ সকল দল-মত নির্বিশেষে অসাম্প্রদায়িক রাজনীতি করে। এটা আমাদের গণতন্ত্রের মূলনীতি।

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চেয়েছিলেন বাংলাদেশের মানুষকে অর্থনৈতিক মুক্তি দিয়ে দেশকে বিশ্বে মর্যাদাশীল রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠা করতে। কিন্তু ঘাতকের দল আমাদের মহান নেতাকে তার স্বপ্ন বাস্তবায়ন করার আগেই নির্মমভাবে হত্যা করে। ঘাতকেরা বঙ্গবন্ধুর আদর্শকে ধ্বংস করতে চেয়েছিল কিন্তু তারা তা পারেনি। এখন প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বাংলাদেশকে উন্নয়ন সম্বৃদ্ধির পথে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

সম্মেলনে আরো বক্তব্য দেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, ঢাকা-১০ আসনের এমপি শফিউল ইসলাম মহিউদ্দিন, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ