Search
Close this search box.

হেফাজতে ইসলামের নতুন কর্মসূচি ঘোষণা

নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা প্রত্যাহারসহ বেশ কয়েকটি দাবিতে নতুন কর্মসূচি ঘোষণা করেছে হেফাজতে ইসলাম বাংলাদেশ। শুক্রবার (৮ ডিসেম্বর) ঢাকায় বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেটে বিক্ষোভ-সমাবেশ করবে সংগঠনটি।

বুধবার (৬ ডিসেম্বর) মিরপুরে জামিয়া হুসাইনিয়া আরজাবাদ মিলনায়তনে সংগঠনটির কেন্দ্রীয় দায়িত্বশীলদের এক বৈঠকে এই এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়। হেফাজতে ইসলাম বাংলাদেশ’র নায়েবে আমির মাওলানা বাহাউদ্দীন জাকারিয়া সভায় সভাপতিত্ব করেন।

সংগঠনটির প্রচার সম্পাদক মুফতি কিফায়াতুল্লাহ আজহারী জানিয়েছেন, সংগঠনটির সাবেক কেন্দ্রীয় নেতা মাওলানা মামুনুল হকসহ সব কারাবন্দি আলেমের মুক্তি, হেফাজত নেতাকর্মীদের নামে দায়ের করা সব মিথ্যা মামলা প্রত্যাহার এবং শিক্ষা ব্যবস্থায় ইসলামের সঙ্গে সাংঘর্ষিক বিষয়াদি বাতিলের দাবিতে এই সমাবেশ কর্মসূচি পালন করা হবে।

এ ছাড়া বৈঠকে আরও বলা হয়, মতাদর্শ ও ইসলামী রীতিনীতির সঙ্গে সাংঘর্ষিক ফ্রি মিক্সিং শিক্ষা পদ্ধতি বন্ধ করে শিক্ষা ব্যবস্থায় পরিবর্তন আনতে হবে। সহশিক্ষার এই ধারা পরিবর্তন করে স্বতন্ত্র ধারার প্রবর্তন করতে হবে। এ ব্যাপারে সচেতন হতে হবে অভিভাবককে। এছাড়া শিক্ষক প্রশিক্ষণের নামে যে তামাশা শুরু হয়েছে তা এখনই বন্ধ করতে হবে। একবিংশ শতাব্দীতে বিজ্ঞানের উৎকর্ষের যুগে বৈজ্ঞানিক অগ্রগতি এবং প্রযুক্তিগত পরিবর্তনকে অর্থনৈতিক প্রবৃদ্ধির চালক বলে বিশ্বাস করা হয়। সেখানে আমাদের শিক্ষকদের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ে প্রশিক্ষণ না দিয়ে যেভাবে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে, তা কিছুতেই মেনে নেওয়া যায় না বলে বৈঠকে হেফাজত নেতাকর্মীরা জোর দাবি করেন।

সভায় আরও উপস্থিত ছিলেন মাওলানা মাহফুজুল হক, মাওলানা মুহিউদ্দিন রাব্বানী, মাওলানা আবদুর রব ইউসুফী, মাওলানা নাজমুল হাসান কাসেমী, মাওলানা জুনাইদ আল হাবিব, মাওলানা মনজুরুল ইসলাম আফেন্দী, মাওলানা আব্দুল কুদ্দুস, মাওলানা জালাল উদ্দিন আহমদ, মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, মাওলানা ফজলুল করিম কাসেমী, মুফতি মনির হোসাইন কাসেমী, মাওলানা লোকমান মাজহারী, মুফতি মাসউদুল করীম প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ