Search
Close this search box.

ইউএস ওপেন জিতলেন সিওনতেক

ইউএস ওপেন জিতলেন সিওনতেক

স্পোর্টস ডেস্ক – ইউএস ওপেনের মুকুট জিতেছেন বিশ্বের এক নম্বর তারকা ইগা সিওনতেক। ফাইনালে স্ট্রেট সেটে জিতে বছরের দ্বিতীয় গ্র্যান্ড স্লাম খেতাব নিজের করে নিয়েছেন। আর্থার অ্যাশ স্টেডিয়ামে এক ঘণ্টা ৫২ মিনিটের এই লড়াইয়ে ৬-২, ৭-৬ (৭/৫) তিউনিসিয়ার ওন্স জাবেউরকে হারান সিওনতেক। ২০১৬ সালের পর প্রথম নারী যিনি এক মৌসুমে দুটি গ্র্যান্ড স্ল্যাম জিতেছেন।

সব মিলিয়ে সিওনতেক ১০তম শিরোপা জিতে রেকর্ড গড়েছেন। অবশ্য হারটি ছিল জাবেউরের জন্য আরেকটি বেদনাদায়ক। আফ্রিকান এই তারকা গ্র্যান্ড স্লামের শিরোপা হাতছাড়া করেন। গত জুলাইয়ে উইম্বলডনের ফাইনালেও পরাজিত হয়েছিলেন ২৮ বছর বয়সী এই তারকা। ম্যাচের প্রথম সেটে মাত্র আট মিনিটে সহজেই ৩-০ তে এগিয়ে যান সিওনতেক। পরে জাবেউ ব্যবধানটি ৩-২ করেন। কিন্তু পঞ্চম বাছাই তাঁর নড়বড়ে খেলায় আবারও হতাশ হয়ে পড়েন, সিওনতেক ৪-২ ব্যবধানে এগিয়ে যান। সে ধারাবাহিকতায় প্রথম সেট জিতে নেন তিনি। দ্বিতীয় সেটেও সিওনতেক শুরুটা ভালো করেন। জাবেউ কিছুটা দৃঢ়তা দেখান। পরে আর পারেনি।

মার্চ মাসে যখন অ্যাশলে বার্টি হঠাৎ অবসর নিয়েছিলেন, তখন ইগা সিওনতেক এক নম্বর তারকা বনে যান। তিনি ফ্রেঞ্চ ওপেনসহ টানা ৩৭টি ম্যাচ জিতেছেন। এবার ইউএস ওপেন চ্যাম্পিয়ন হন। সাফল্যে উজ্জীবিত সিওনতেক বলেন, ‘এই সাফল্য সত্যিই আমার মন ছুঁয়ে গেছে। আমি সত্যিই গর্বিত যে, মানসিকভাবে দৃঢ়তা দেখাতে পেরেছি।’

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ >

সর্বশেষঃ