Search
Close this search box.

সবার আগে সেমিফাইনালে নিউজিল্যান্ড

সবার আগে সেমিফাইনালে নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক – টি-টোয়েন্টি বিশ্বকাপে সবার আগে সেমিফাইনালে উঠেছে নিউজিল্যান্ড। সুপার টুয়েলভে নিজেদের শেষ ম্যাচে আয়ারল্যান্ডকে ৩৫ রানে হারিয়ে শেষ চারে খেলা নিশ্চিত করে নিউজিল্যান্ড।

এ্যাডিলেডে টস হেরে আগে ব্যাটিং করে ৬ উইকেট হারিয়ে ২০ ওভারে ১৮৫ রান করে নিউজিল্যান্ড। অধিনায়ক কেন উইলয়ামসন ৬১ রান করেন। জস লিটল ৩ উইকেট শিকার করেন। জবাব দিতে নেমে ৯ উইকেট হারিয়ে ২০ ওভারে ১৫০ রান করতে পারে আয়ারল্যান্ড। ওপেনার পল স্টারলিং সর্বোচ্চ ৩৭ রান করতে পারেন। লকি ফার্গুসন ৩ উইকেট নেন।

ম্যাচটি জিততেই সেমিফাইনালে খেলার সম্ভাবনা জেগে যায় নিউজিল্যান্ডের। পয়েন্ট হয় সবচেয়ে বেশি ৭। আবার রানরেটও থাকে ২.১১৩। এরপরও একটু আটকে থাকে নিউজিল্যান্ড। একইদিন যে অস্ট্রেলিয়া ও আফগানিস্তানের খেলা চলে। আফগানিস্তানকে ৪ রানে হারায় অস্ট্রেলিয়া। তাদেরও ৭ পয়েন্ট হয়। যদি আফগানিস্তানকে বড় ব্যবধানে হারাতো অস্ট্রেলিয়া, তাহলে রানরেট অনেক বাড়িয়ে নিতে পারত। কিন্তু নিউজিল্যান্ডের চেয়ে অনেক কম থাকে রানরেট। -০.১৭৩ রানরেট থাকে। তাতেই নিউজিল্যান্ডের সেমিফাইনালে খেলা নিশ্চিত হয়ে যায়। কারণ, এখন ৭ পয়েন্ট হওয়ার সম্ভাবনা আছে শুধু ইংল্যান্ডের। তারা ৫ পয়েন্ট ও ০.৫৪৭ রানরেট নিয়ে আজ ৪ পয়েন্ট পাওয়া শ্রীলঙ্কার বিপক্ষে খেলতে নামবে। শ্রীলঙ্কাকে যদি ইংল্যান্ড হারায়, তাহলে অস্ট্রেলিয়ার চেয়ে রানরেটে এগিয়ে থেকে ইংল্যান্ড সেমিফাইনাল খেলবে। আর যদি ইংল্যান্ড হারে, তাহলে নিউজিল্যান্ডের সঙ্গে অস্ট্রেলিয়া সেমিফাইনালে খেলবে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ