Search
Close this search box.

মেসিদের বাংলাদেশে আসা নিয়ে বাফুফের সঙ্গে আর্জেন্টিনার কোন আলোচনাই হয়নি!

মেসিদের বাংলাদেশে আসা নিয়ে বাফুফের সঙ্গে আর্জেন্টিনার কোন আলোচনাই হয়নি!

স্পোর্টস রিপোর্টার – জুনে বাংলাদেশে খেলতে আসবে বিশ^চ্যাম্পিয়ন লিওনেল মেসির আর্জেন্টিনা। এমনই জানানো হয়। কিন্তু ঘটনা এখনও আলোচনার টেবিলেই নাকি যায়নি। মেসিদের বাংলাদেশে আসা নিয়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সঙ্গে আর্জেন্টিনা ফুটবল এসোসিয়েশনের (এএফএ) কোন আলোচনাই নাকি হয়নি!

টুইটারে আর্জেন্টিনার বাংলাদেশ আসা নিয়ে বিস্ফোরক তথ্যই দেন আর্জেন্টিনার এক সাংবাদিক। তিনি জানিয়েছেন জুনে খেলা নিয়ে বাংলাদেশ ও আর্জেন্টিনার মধ্যে কোনো কথাই নাকি হয়নি। আর্জেন্টিনা দলের ঘনিষ্ঠ সাংবাদিক গাস্টন এডুল গতকাল এক টুইটে লেখেন, বাংলাদেশে খেলতে আসা নয়, এই মুহূর্তে আর্জেন্টিনার অগ্রাধিকার হচ্ছে লিওলেন স্কালোনির চাকরি বিষয়ে অনিশ্চয়তা দূর করা।

টুইটে এডুল লেখেন, আগামী জুনে খেলা নিয়ে আর্জেন্টিনা ও বাংলাদেশের মধ্যে কোনো আলোচনা হয়নি। আর্জেন্টিনা জাতীয় দলের কোচ লিওনেল স্কালোনির চুক্তি নবায়ন সংক্রান্ত বিষয়টির সুরাহা না হওয়া পর্যন্ত আর্জেন্টিনা ফুটবল এসোসিয়েশন (এএফএ) অন্য কিছু ভাবছে না। একইদিন টিওয়াইসি স্পোর্টস চ্যানেলে এডুলের নেয়া আর্জেন্টিনার কোচ স্কালোনির সাক্ষাৎকার প্রকাশ করে। সেখানে বলা হয় স্কালোনির সঙ্গে এএফএ’র চুক্তির মেয়াদ বাড়ানোর সম্ভাবনা ৮০ শতাংশ।

আর্জেন্টিনা ফুটবল এসোসিয়েশনের কাছ থেকে বাংলাদেশে আগমন সম্পর্কে আনুষ্ঠানিক কোনো মন্তব্য পায়নি দেশটির সব গণমাধ্যম। এই প্রসঙ্গে সার্জিও ল্যাভেন্সকি নামে দেশটির একজন সিনিয়র সাংবাদিক জানান, এএফএ (আর্জেন্টিনা ফুটবল এসোসিয়েশন) আমাদের এই বিষয়ে কিছুই জানায়নি। যতটুকু জানতে পেরেছি বিষয়টি নিয়ে মাত্র আলোচনা চলছে। তবে আলোচনা হচ্ছে ভারতীয় এই এজেন্টের মাধ্যমে। এখানে আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনের কোনো ভূমিকা নেই।
কাতার বিশ্বকাপ চলাকালেই বাংলাদেশি সমর্থকদের নিয়ে আর্জেন্টাইন মিডিয়ায় অনেক সংবাদ প্রকাশিত হয়েছিল। সে সময় মেসিদের সমর্থন নিয়ে নিউজ করতে আর্জেন্টিনা থেকে একজন সাংবাদিকও এসেছিল বাংলাদেশে। ফলে দুই দেশের ফুটবলে পারস্পরিক সহযোগিতার সম্ভাবনা তৈরি হয়। তবে বাফুফের মন্তব্য নিয়ে বিপাকে দেশটির গণমাধ্যম।

এর আগে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন জানিয়েছিলেন, জুনের ফিফা উইন্ডোতে ঢাকায় আসতে রাজি হয়েছে আর্জেন্টিনা। এখন দুই পক্ষের মধ্যে কিছু টার্মস অ্যান্ড কন্ডিশন নিয়ে আলোচনা চলছে। ঢাকায় আর্জেন্টিনার প্রতিপক্ষ কারা হবে তা নিয়েও আলোচনা চালিয়ে যাচ্ছে বাফুফে। কয়েকটি দেশের নাম প্রস্তাব করবে আর্জেন্টিনা ফুটবল এসোসিয়েশন (এএফএ)। সেখান থেকে বাছাই করে যেকোনো একটি দেশকে প্রতিপক্ষ হওয়ার প্রস্তাব দেয়া হবে। এ নিয়ে সংবাদ সম্মেলন করার কথা ছিল। কিন্তু তা বাতিল করা হয়।

ক্রীড়া সাংবাদিক গাস্টন এডুল ২০২২ বিশ্বকাপ কাভার করতে কাতার গিয়েছিলেন। তিনি সে সময় কাতারে বেশ কয়েকজন বাংলাদেশি আর্জেন্টাইন সমর্থকের সাক্ষাৎকারও নিয়েছিলেন। ১৮ই ডিসেম্বর ফ্রান্সকে হারিয়ে আর্জেন্টিনা বিশ্বকাপ জেতার পর তিনি লিওনেল মেসির সাক্ষাৎকারও নিয়েছিলেন। আর্জেন্টিনা ফুটবল এসোসিয়েশনের সঙ্গে তার ভালো যোগাযোগ রয়েছে। এদিকে মেসিদের বাংলাদেশ সফরের কোনো খবর নেই আর্জেন্টিনার গণমাধ্যমেও।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ