Search
Close this search box.

দেশে ফিরেই অনুশীলনে সাকিব – বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজ শুরু বুধবার

দেশে ফিরেই অনুশীলনে সাকিব - বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজ শুরু বুধবার

স্পোর্টস রিপোর্টার – যুক্তরাষ্ট্র থেকে সোমবার সকাল ৭টা ৪৫ মিনিটে কাতার এয়ারওয়েজে করে ঢাকায় পা রেখে দুপুরেই মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলনে যোগ দেন সাকিব আল হাসান। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সরাসরি সোনারগাঁও টিম হোটেলে যোগ দেন সাকিব। এরপর দুপুরেই অনুশীলনে নামেন। বুধবার প্রথম ওয়ানডে দিয়ে বাংলাদেশ ও ইংল্যান্ডের মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে ও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে।

এর আগে গত ১২ ফেব্রুয়ারি পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলতে দেশ ছাড়েন সাকিব। তবে পেশোয়ার জালমির হয়ে মাত্র এক ম্যাচ খেলে যুক্তরাষ্ট্রে পরিবারের কাছে চলে যান বিশ্বসেরা অলরাউন্ডার। চন্ডিকা হাথুরুসিংহে দ্বিতীয় মেয়াদে হেড কোচ হিসেবে যোগ দেওয়ার পর দল নিয়ে অনুশীলন শুরু করেছে। কিন্তু শুরুর দিকে অনুশীলন পর্বে দেখা যায়নি দলের সেরা তারকা সাকিব আল হাসানকে।
এদিকে সাকিব দেশে না থাকায় সাকিব-তামিম ইকবালের দ্বন্দ্ব নিয়ে শোরগোল হয়। আলোচনা তুঙ্গে ওঠে। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন দুইজনের মধ্যে দ্বন্দ্বের বিষয়টি সামনে আনেন। আর তাই ইংল্যান্ড সিরিজ শুরুর আগে মাঠে এই দুইজন নিজেদের মধ্যে কথা বলেন কিনা, সেদিকেই নজর ছিল বেশি।

মিরপুর শেরে বাংলার ইনডোরে দুইজনই ব্যাটিং প্র্যাকটিস করেছেন। পাশাপাশি নেটে ব্যাটিং করেছেন। কিন্তু কথা বলেননি। আধা ঘণ্টার ওপর ব্যাটিং করেছেন সাকিব-তামিম। এরপর তামিম বিশ্রামে গেলেও সাকিব প্র্যাকটিস চালিয়ে যান। তামিম গিয়ে কোচ চন্ডিকা হাথুরুসিংহের সঙ্গে অনেকটা সময় কথা বলেন। সাকিবও হাথুরুসিংহের সঙ্গে দীর্ঘক্ষন আলোচনা করেন।

দুই দলের প্রথম ওয়ানডে ১ মার্চ অনুষ্ঠিত হবে। এই ম্যাচ দিয়ে সিরিজও শুরু হবে। সিরিজের সবকটি ম্যাচ দিবারাত্রিতে হবে। ৩ মার্চ হবে দ্বিতীয় ওয়ানডে। এরপর তৃতীয় ওয়ানডে হবে ৬ মার্চ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। সেখানেই ৯ মার্চ অনুষ্ঠিত হবে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। এরপর ১২ ও ১৪ মার্চ অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি সিরিজের বাকি দুটি ম্যাচ। মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ও দ্বিতীয় ওয়ানডে এবং দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে। ওয়ানডে ম্যাচগুলো দুপুর আড়াইটায় ও টি-টোয়েন্টি ম্যাচগুলো সন্ধ্যা সাড়ে সাতটায় শুরু হবে। ওয়ানডে সিরিজ বিশ্বকাপ সুপার লিগের অংশ। যদিও উভয় দল ইতোমধ্যে ২০২৩ বিশ্বকাপে সরাসরি খেলার যোগ্যতা অর্জন করেছে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ