Search
Close this search box.

আঙুলে ব্যান্ডেজ নিয়ে মিরপুরে হঠাৎ অনুশীলনে হাজির সাকিব

আঙুলে ব্যান্ডেজ নিয়ে মিরপুরে হঠাৎ অনুশীলনে হাজির সাকিব

স্পোর্টস রিপোর্টার – আঙুলে ব্যান্ডেজ। তাই নিয়ে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে জাতীয় দলের ক্রিকেটারদের অনুশীলনে এসে পড়েন বাংলাদেশ অলরাউন্ডার সাকিব আল হাসান। আয়ারল্যান্ডের বিপক্ষে সর্বশেষ ওয়ানডে সিরিজে ক্যাচ নিতে গিয়ে আঙুলে চোট পেয়েছিলেন সাকিব। যে কারণে শেষ ওয়ানডেতে তার খেলা হয়নি। শুধু তাই নয়, ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টেও তিনি দলে নেই। তার জায়গায় টাইগারদের অধিনায়ক লিটন কুমার দাস। ইনজুরি হলে কী হবে, সাকিবের মন তো পড়ে আছে মাঠে! আর তাই মাঠে চলে আসেন।

মঙ্গলবার তাই সাকিব আল হাসানকে দেখা গেল জাতীয় দলের অনুশীলনে। পূর্বঘোষিত সূচি অনুযায়ী দুপুরে মিরপুর শেরেবাংলায় টাইগারদের অনুশীলন ছিল। হঠাৎই সাকিবকে দেখা যায় স্টেডিয়ামে প্রবেশ করতে। এসময় তার চোটাক্রান্ত আঙুলে ব্যান্ডেজ বাঁধা ছিল। এরপর তিনি চলে যান মাঠের ভেতর। প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের সঙ্গে কিছুক্ষণ কথাও বলেন তিনি।

তিন ফরম্যাটের পূর্ণাঙ্গ সিরিজ খেলতে আগামী ১০ জুন বাংলাদেশে আসবে আফগানিস্তান ক্রিকেট দল। ১৪ তারিখে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে একমাত্র টেস্ট। এরপর ভারত সফরে যাবে আফগান দল। সেখান থেকে আবারও বাংলাদেশে ফিরে খেলবে ওয়ানডে আর টি-টোয়েন্টি সিরিজ।

আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের পর খেলা না থাকায় পরিবারের কাছে যুক্তরাষ্ট্রে ছিলেন তিনি। যুক্তরাষ্ট্র থেকে নীরবেই দেশে ফিরে মঙ্গলবার এলেন মিরপুরে চলে আসেন। তবে অনুশীলনের জন্য আসেননি।

ইংল্যান্ডের চেমফফোর্ডে আয়ারল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে চলাকালীন ডানহাতের তর্জনি আঙুলে চোট পান সাকিব। স্ক্যানে আঙুলে ফাটল ধরা পড়লে ৬ সপ্তাহের জন্য বাইরে চলে যান সাকিব। চোটের কারণে টেস্ট না খেললেও ঈদের পর আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা রয়েছে সাকিবের।

আফগানিস্তান সিরিজের ম্যাচের সময় প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আগামী ১৪ জুন থেকে মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হতে যাওয়া একমাত্র টেস্টে প্রতিদিনই খেলা শুরু হবে সকাল ১০টায়।

আফগানদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রতিটি ম্যাচই হবে দিবারাত্রির। টেস্ট সিরিজের পর ১৬ দিন বিরতি দিয়ে আগামী ৫, ৮ ও ১১ জুলাই তিনটি ওয়ানডে ম্যাচ মাঠে গড়াবে বেলা ২ টায়। সিরিজের সবগুলো ম্যাচই হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। সবশেষ দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে দুই দল। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ১৪ ও ১৬ জুলাই টি-টোয়েন্টি ম্যাচ দুইটি শুরু হবে সন্ধ্যা ৬ টা থেকে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষঃ